অ‌বিবা‌হিতদের জন্য বাজারে এলো স্ত্রী রোবট (ভিডিও)

825

অ‌বিবা‌হিত‌ পুরুষদের জন্য বাজারে আনা হয়েছে স্ত্রী রোবট। অদ্ভুত কর্মটি করেছে চীন। নতুন মডেলের এই রোবটের নাম দেয়া হয়েছে এআই ওয়াইফ। কৃ‌ত্রিম বু‌দ্ধিমত্তাসম্পন্ন এই রোবট শুধু পুরুষের জৈ‌বিক তাড়নাই মেটাবে না, আবেগ-অনুভূতিও ভাগাভা‌গি করে নি‌তে পারবে।

অত্যাধু‌নিক এই রোবট গৃহস্থালীর কাজেও দারুন পটু। ঘরের টু‌কিটা‌কি প্রায় সব কাজই করতে পারে। মূলত বিয়ে না করে একাকী ব্যাচেলর জীবনযাপন করা চায়নিজ পুরুষদের কষ্টের কথা মাথায় রেখেই ভিন্নধর্মী এই আবিষ্কার করেছেন চীনের বিজ্ঞানীরা।

সম্পূর্ণ নতুন ধরনের প্রযুক্তি ব্যবহার করে তৈরিকৃত রোবটটি মূলত পুরুষের জৈবিক চাহিদা মেটানোর জন্য তৈরি করা হলেও ঘরের বউয়ের মতো সঙ্গীর দেখাশোনাও করতে পারবে কৃত্রিম বুদ্ধিমত্তার এই রোবট। করতে পারবে ভাবের আদান-প্রদানও। শুধু তাই নয়, নির্দেশ পেলে ঘরের কাজও করে দেবে।

বিজ্ঞানীরা দাবি করেছেন, ঘরে একজন স্ত্রী যা যা কাজ করেন তার প্রায় সবই করতে পারবে এই রোবট। এই রোবট শুধু কথা বলতেই পারবে না, হাসতেও পারবে। ভালোবেসে ছুঁতে পারবে তার সঙ্গীকে। এসব কারণে মূলত চীনের পুরুষদের একাকীত্ব ঘোচাতে এই রোবট তৈরি করা হলেও তা ইতোমধ্যে সারাবিশ্বেই দারুণ সাড়া ফেলে দিয়েছে।