দেশের সব থানায় সার্ভিস ডেস্ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

139
বাংলাদেশ পুলিশের দুটি মানবিক উদ্যোগ সার্ভিস ডেস্ক এবং ভূমিহীনদের জন্য ঘর নির্মাণের উদ্বোধন করেছেন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বাংলাদেশ পুলিশের দুটি মানবিক উদ্যোগ সার্ভিস ডেস্ক এবং ভূমিহীনদের জন্য ঘর নির্মাণের উদ্বোধন করেছেন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ পুলিশের দুটি মানবিক উদ্যোগ সার্ভিস ডেস্ক এবং ভূমিহীনদের জন্য ঘর নির্মাণের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এই দুটি মানবিক উদ্যোগের অংশ হিসেবে গৃহহীন পরিবারের জন্য পুলিশের নির্মিত ৪০০টি বাড়ি হস্তান্তর করেন। এছাড়া দেশের সবগুলো অর্থাৎ ৬৫৯টি থানায় প্রতিবন্ধী, নারী, শিশু ও বৃদ্ধদের জন্য সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন সরকারপ্রধান।

রোববার, ১০ এপ্রিল প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুলিশের এই দুটি মানবিক উদ্যোগের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, বিভিন্ন থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবায় সার্ভিস ডেস্ক স্থাপিত হওয়ায় নারীদের জন্য অন্যায়ের প্রতিকার চাওয়ার একটা সুযোগ সৃষ্টি হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, জাতির পিতার আকাঙ্ক্ষা ছিল বাংলদেশের পুলিশ হবে জনগণের পুলিশ। পুলিশের দুটি উদ্যোগই গণমুখী হয়েছে। পুলিশকে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জনে কাজ করে যেতে হবে।

উল্লেখ্য, সার্ভিস ডেস্ক খোলার জন্য প্রতিটি থানায় আলাদা ঘরের ব্যবস্থা করা হয়েছে। প্রশিক্ষিত নারী কর্মকর্তাদের সঙ্গে মিলে সার্ভিস ডেস্কের নেতৃত্বে থাকবেন বিশেষভাবে প্রশিক্ষিত একজন নারী সাব-ইন্সপেক্টর। বিভিন্ন সরকারি পরিষেবার বিষয়ে অবহিত করার পাশাপাশি আর্থিকভাবে অসচ্ছল ব্যক্তিদের আইনি সহায়তা প্রদান করবে সার্ভিস ডেস্ক।

অন্যদিকে ভূমিহীনদের জন্য ঘর নির্মাণের মানবিক উদ্যোগের অংশ হিসেবে গৃহহীন মানুষের জন্য সারাদেশে ৫২০টি থানায় একটি করে বাড়ি তৈরি করে দেবে পুলিশ। ইতোমধ্যে ৪০০ বাড়ি তৈরির কাজ শেষ হয়েছে। আধুনিক ও গুণগত মানসম্মত নির্মাণ সামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে বাড়িগুলো যা গরম ও ভূমিকম্প প্রতিরোধক।