পাঞ্জাব পার্লামেন্টে মারধরের শিকার ডেপুটি স্পিকার (ভিডিও)

184

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে সদ্য ক্ষমতাচ্যুত ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির সদস্যরা মারধর করেছেন পাঞ্জাবের প্রাদেশিক সংসদের ডেপুটি স্পিকার দোস্ত মোহাম্মদ মাজারিকে।

পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে নতুন মুখ্যমন্ত্রী নির্বাচিত করার জন্য বসা অধিবেশনে ১৯৭ ভোট পেয়ে মুখ্যমন্ত্রী নির্বাচিত হন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা হামজা শাহবাজ। তিনি পাকিস্তানের নবনির্বাচিত প্রধামন্ত্রী শাহবাজ শরিফের ছেলে।

অধিবেশনের শুরুতে ডেপুটি স্পিকার দোস্ত মোহাম্মদ মাজারি তার আসন গ্রহণের সময় তাকে চড়, কিল, ঘুষি মারার পাশাপাশি পানির বোতল ও ফুলের টব ছুঁড়ে মারেন ইমরান খানের দল পিটিআই এর সদস্যরা।

অন্যদিকে ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির জোটভুক্ত পিএমএল-কিউ ভোট বর্জন করায় এর নেতা চৌধুরী পারভেজ এলাহি কোনো ভোট পাননি। এই নিয়ে হট্টগোলের এক পর্যায়ে পারভেজ এলাহি আহত হন।

উল্লেখ্য, ৩৭১ আসনে পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য ১৮৬ ভোটের দরকার হলেও হামজা শাহবাজ ১৯৭ ভোট পেয়েছেন। ইমরানের দল ছেড়ে আসা সদস্যরা ভোট দেওয়ায় হামজা বিপুল ব্যবধানে জয়ী হন।