মেয়েরা বুকের খাঁজ দেখায় কেন প্রশ্ন নিয়ে নেট দুনিয়ায় তোলপাড় (ভিডিও)

653

মেয়েরা বুকের খাঁজ কেন দেখায়? এটা দেখিয়ে তারা কী সুখ পায়? পুরুষদের আকৃষ্ট করাই কি এর মূল উদ্দেশ্য? সম্প্রতি ভারতীয় মডেল ও অভিনেত্রী নিমরত কৌরের বুকের খাঁজ বের করা ছবি পোস্ট করে এক নেটিজেনের এমন প্রশ্ন নিয়ে তোলপাড় শুরু হয়েছে নেট দুনিয়ায়।

ইদানীং হরহামেশাই বহু মেয়েকে বুকের খাঁজ বের করে রাখতে দেখা যায়। বিষয়টি যেন মেয়েদের ফ্যাশনের অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে। আগে মডেল ও অভিনেত্রীদের মধ্যে এই প্রবণতা বেশি লক্ষ্য করা গেলেও এখন অনেক ফ্যাশন সচেতন মেয়েই বুকের খাঁজ বের করাকে স্টাইল বলেই মনে করছেন। বিষয়টি নিয়ে দেওয়াং (@রিটার্ডেডহার্ট) নামের এক টুইটার ব্যবহাকারী প্রশ্ন তুলে রীতিমতো ঝড় তুলেছেন সোশ্যাল মিডিয়ায়। তাকে একদিকে যেমন তীব্র আক্রমণ করা হচ্ছে, তেমনি অনেকের সমর্থনও পাচ্ছেন তিনি।

ভারতের জনপ্রিয় কৌতুকশিল্পী কপিল শর্মার তুমুল জনপ্রিয় দ্য কপিল শর্মা শোয়ের একটি পর্বে বুকের খাঁজ বের করা কালো পোশাক পরে হাজির হন চল্লিশের কোঠায় পা দেওয়া মডেল-অভিনেত্রী নিমরত কৌর। সেই ছবি সম্প্রতি টুইটারে পোস্ট করেন দেওয়াং। ছবিতে স্পষ্ট বোঝা যাচ্ছে নিমরত করের বুকের খাঁজ।

ছবিটি পোস্ট করে সমগ্র নারী জাতির উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিয়ে দেওয়াং লেখেন, ভদ্রমহিলারা, আমি সত্যিই জানতে চাই এই ধরনের পোশাক পরার উদ্দেশ্যে আসলে কী? যদি পুরুষদের আকৃষ্ট করার জন্য এমন করা হয়ে থাকে তাহলে কেন? অন্যদিকে যদি পুরুষদের আকৃষ্ট করার জন্য এমনটা করা হয়ে না থাকে তাহলে কেন? বাজি ধরে বলতে পারি এটি একটি খাঁটি প্রশ্ন। দয়া করে আমাকে বলুন, বুকের খাঁজ দেখানোর মূল উদ্দেশ্য কি? প্লিজ। 🙏🏽

পোস্ট করার কিছুক্ষণ পর থেকেই প্রশ্নটি ঘুরপাক খেতে থাকে সোশ্যাল মিডিয়ায়। ধীরে ধীরে বিষয়টি রীতিমতো ভাইরাল হয়ে যায়। শোরগোল ওঠে নেট দুনিয়ায়। পক্ষে-বিপক্ষে চলতে থাকে মন্তব্যের ঝড়।

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের একটি অংশ মন্তব্য করেন, যে কারণে পুরুষরা তাদের পেশীর খাঁজ প্রদর্শন করতে পছন্দ করেন, এটি সেরকমই একটি বিষয়। দেহের সৌন্দর্য ঈশ্বরের উপহার। তা প্রদর্শন করা আত্মবিশ্বাস ও ভালো থাকারই বহিঃপ্রকাশ ঘটায়। পুরুষরা পেশীর খাঁজ প্রদর্শন করতে পারলে নারীরাও বুকের খাঁজ প্রদর্শন করতে পারেন। এতে কোনো ভুল নেই।

তারা আরও বলেন, পুরুষরা যখন বাইসেপ বা টোনড বুক দেখান তখন তো কারও মনে কোনো প্রশ্ন উঁকি দেয় না। অনেক সময় পুরুষরাও তাদের পেশিবহুল দেহ প্রদর্শন করেন, ঊর্ধ্বাঙ্গ অনাবৃত করে ইচ্ছেমতো ঘুরে বেড়ান। নারীদের আকৃষ্ট করার জন্য হোক বা যে কারণেই হোক তারা কেন এমন করেন তা নিয়ে তো প্রশ্ন ওঠে না! তাহলে নারীদের বুকের খাঁজ বের করা নিয়ে প্রশ্ন উঠবে কেন?