dark_mode
Monday, 05 December 2022
Logo

সিলেটে বিএনপির ১২০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সিলেটে বিএনপির ১২০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আবুল কাশেম রুমন, সিলেট প্রতিনিধি: সিলেটে বিএনপির সমাবেশকে ইস্যু করে ১২০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। ইতোমধ্যে ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। 

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, ১৯ নভেম্বর অনুষ্ঠিত বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বিভাগে ৯টি পৃথক মামলায় ১২০০ নেতাকর্মীকে আসামী করা হয়। পুলিশ ও আওয়ামী লীগের কর্মীরা বাদী হয়ে বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে এসব মামলা করেছেন। হবিগঞ্জে দায়েরকৃত মামলায় বিএনপির কেন্দ্রীয় সমবায় সম্পাদক জিকে গউছকে আসামী করা হয়েছে। এছাড়া নবীগঞ্জে গ্রেফতার করা হয়েছে হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শিহাব আহমদ চৌধুরীকে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী জানান, গণসমাবেশকে কেন্দ্র করে সিলেট মহানগরের কোতোয়ালী থানা, জেলার ওসমানীনগর, গোলাপগঞ্জ, বিয়ানীবাজার, কানাইঘাট, মৌলভীবাজার সদর, হবিগঞ্জের লাখাই, নবীগঞ্জ ও বানিয়াচংয়ে পৃথক ৯টি মামলা দায়ের করা হয়েছে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী আরও জানান, এসব মামলায় ১২০০ জনকে আসামী করা হয়েছে। ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে ১৯ জনকে। এখনো তারা কারাগারে আছেন।

সমাবেশ বানচাল করতেই এসব মামলা করা হয় বলে অভিযোগ করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী। এছাড়া সমাবেশের আগের রাতে সিলেট জেলার বিভিন্ন সড়কে চেকপোস্ট বসিয়ে সিলেটমুখী নেতাকর্মীদের ফিরিয়ে দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। তার দাবি, পুলিশের এমন কর্মকাণ্ড সিলেটবাসীকে ক্ষুব্ধ করেছে।

comment / reply_from

newsletter

newsletter_description