dark_mode
Monday, 05 December 2022
Logo

সন্তান জন্মদানের ১৫ মিনিট আগে জানলেন তিনি অন্তঃসত্ত্বা (ভিডিও)

নয় মাস আগে অন্তঃসত্ত্বা হন ২১ বছর বয়সী বিশ্ববিদ্যালয়পড়ুয়া এক তরুণী। কিন্তু এই দীর্ঘ সময়ের ভেতর তিনি ঘুণাক্ষরেও টের পাননি অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি। হঠাৎ একদিন প্রচন্ড পেটব্যথা হলে তিনি মনে করেন অ্যাপেন্ডিক্সের ব্যথা উঠেছে। ব্যথার তীব্রতা না কমায় তিনি হাসপাতালে যান।

হাসপাতালে যাওয়ার পর প্রয়োজনীয় স্বাস্থ্যপরীক্ষা করে ডাক্তার ওই তরুণীকে যা জানালেন তা শোনার জন্য মোটেও প্রস্তুত ছিলেন না তিনি। ডাক্তার তাকে জানান, তিনি নয় মাসের অন্তঃসত্ত্বা। ঘটনার এখানেই শেষ নয়। তার জন্য আরও বিস্ময় অপেক্ষা করছিল। ডাক্তার তাকে আরও জানান, পেট ব্যথা অ্যাপেনডিক্সের কারণে নয়, প্রসব বেদনা উঠেছে তার। এর ১৫ মিনিট পরেই ফুটফুটে এক কন্যা সন্তানের জন্ম দেন ওই তরুণী।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে। যে তরুণী এমন অদ্ভুত অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন তার নাম কায়লা সিম্পসন।
মাত্র ২১ বছর বয়সী কায়লা ইন্ডিয়ানা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী।  

এ প্রসঙ্গে কায়লা সিম্পসন বলেন, একদিন পার্টি করছিলাম। এসময় সহসা আমার পেটে তীব্র ব্যথা শুরু হয়। ব্যথা এতটাই তীব্র ছিল যে, আমিসহ আমার কাছের সবাই ভাবলো অ্যাপেনডিক্সের ব্যথা উঠেছে আমার। দ্রুত আমাকে হাসপাতালে নেওয়া হলো। সেখানে যাওয়ার পর স্বাস্থ্যপরীক্ষা করতেই দেখা গেলো, আমি নয় মাসের অন্তঃসত্ত্বা। যে ব্যথাকে অ্যাপেনডিক্সের ব্যথা ভেবেছিলাম সেটা আসলে প্রসববেদনা।

কায়লা সিম্পসন আরও বলেন, বিষয়টি জানার পর আমি আকাশ থেকে পড়ি। কারণ গর্ভবতী হওয়ার পরও আমার বেবিবাম্প চোখে পড়েনি। শুধু তাই নয়, আমার ঋতুস্রাবও বন্ধ হয়নি।

কায়লা জানান, হাসপাতালে যাওয়ার পর চিকিৎসকরা কালক্ষেপণ না করে সঙ্গে সঙ্গে প্রসবের ব্যবস্থা করেন। মাত্র ১৫ মিনিটের ভেতর ফুটফুটে একটি কন্যাসন্তানের জন্ম দিই আমি। কায়লা বলেন, ঘটনা এত দ্রুত ঘটে গেছে যে, ওই সময়টায় কাছে থাকতে পারেনি আমার সন্তানের বাবা।

পরবর্তী সময়ে নিজের জীবনের এই অদ্ভুত ঘটনার কথা জানিয়ে টিকটকে একাধিক ভিডিও আপলোড করেন কায়লা সিম্পসন। অন্তঃসত্ত্বা সময়ের একাধিক ছবি প্রকাশ করে তিনি দেখিয়েছেন যে, তার বেবি বাম্প তো নেই-ই, উল্টো অন্তঃসত্ত্বা থাকার সময়টায় আরও বেশি তন্বী দেখিয়েছে তাকে।

comment / reply_from

newsletter

newsletter_description