dark_mode
Sunday, 05 February 2023
Logo
শেষ ম্যাচ জিতেও বাংলাদেশের মেয়েদের অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ থেকে বিদায়

শেষ ম্যাচ জিতেও বাংলাদেশের মেয়েদের অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ থেকে বিদায়

খেলার খবর ডেস্ক: সমীকরণটা একটু কঠিনই ছিল। অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের সুপার সিক্সের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বড় ব্যবধানে জয় প্রয়োজন ছিল বাংলাদেশের মেয়েদের।

সেক্ষেত্রে টস জিতে আগে ব্যাট করে বড় সংগ্রহ দাঁড় করে আমিরাতের মেয়েদের অল্পরানেই অলআউট করা প্রয়োজন ছিল। কিন্তু টস হেরে যাওয়ায় কঠিন সমীকরণটা একপ্রকার অসম্ভব হয়ে দাঁড়ায়। শেষ পর্যন্ত আরব আমিরাতের মেয়েদের বিরুদ্ধে আফিফা-মিষ্টিরা ৫ উইকেটে জিতেও পারলো না সেমিফাইনালে যেতে।

সুপার সিক্সে ৪ ম্যাচ থেকে ভারত ও অস্ট্রেলিয়ার সমান ৬ পয়েন্ট সংগ্রহ করেও নেট রান রেটে পিছিয়ে থেকে বিদায় নিতে হলো জুনিয়র টাইগ্রেসদের। ভারতের নেট রান রেট +২.৮৪৪, অস্ট্রেলিয়া +২.২১০ এবং বাংলাদেশের +১.২১১। বাংলাদেশকে টপকে প্রথমবারের মতো আয়োজিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে গেছে ভারত ও অস্ট্রেলিয়া।

অথচ গ্রুপপর্বে দুর্দান্ত খেলেছিলেন প্রত্যাশা-দিলারারা। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারানোর পর শ্রীলঙ্কা ও যুক্তরাষ্ট্রের মেয়েদের হারায়। এরপর সুপার সিক্সের প্রথম মাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হেরে ধাক্কা খায়। বাংলাদেশের মেয়েরা সেটা আর পুষিয়ে নিতে পারেনি আরব আমিরাতের বিপক্ষে টস হেরে যাওয়ায়।

পফেচস্ট্রুমে এদিন আরব আমিরাতের মেয়েরা আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে মাত্র ৬৯ রান করে। জবাবে ৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৩ রান তুলে জয় নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা।

যদিও মামুলি টার্গেট তাড়া করতে নেমে ২ রানে প্রথম, ২১ রানে দ্বিতীয় ও ২২ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। তবে স্বর্ণা আক্তার ১৯ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৩৮ রানের ইনিংস খেলে জয়ের পথ সহজ করেন। আফিফা ৩ চারে করেন ১৫ রান। আর রাবেয়া খান ১২ বলে ২ চারে করেন ১৪ রান।
বল হাতে আরব আমিরাতের ইন্দুজা নন্দকুমার ও সামারিয়া ধরনীধারকা ২টি করে উইকেট নেন।

comment / reply_from

newsletter

newsletter_description