dark_mode
Sunday, 05 February 2023
Logo
রাষ্ট্রের সকল সংকটে পাশে দাঁড়াতে হবে

রাষ্ট্রের সকল সংকটে পাশে দাঁড়াতে হবে

অনলাইন ডেস্ক: বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ধর্মীয় কারণে কেউ যেন বৈষম্যের শিকার না হয় তার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন লড়াই করে গিয়েছেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের সব ধর্মের মানুষের মাঝে সম্প্রীতির চমৎকার পরিবেশ তৈরি করেছেন। হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের দায়িত্ব হচ্ছে দেশে কখনো সাম্প্রদায়িক শক্তি যেন মাথাচাড়া দিতে না পারে সে লক্ষ্যে সম্প্রীতির পরিবেশ তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখা।

সংসদের গণসংযোগ বিভাগ আরও জানায়, সোমবার বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, সাঁথিয়া উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন-২০২২ এ প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।  সাঁথিয়া উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন স্থানীয় ঐক্য পরিষদের সংগ্রামী সভাপতি কার্তিক কুমার চক্রবর্তী।

ডেপুটি স্পিকার বলেন, বাংলাদেশের সংবিধানে সকল নাগরিকের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। মুসলিম, হিন্দু, বৌদ্ধ বা খ্রিস্টান যে ধর্মই পালন করুক সকলেই এ দেশের নাগরিক, সবাই এ রাষ্ট্রের মালিক। রাষ্ট্রের মালিকদের রাষ্ট্রীয় নিরাপত্তা রক্ষায় যার যার দায়িত্ব রয়েছে। মালিক হিসেবে রাষ্ট্রের সকল সংকটে রাষ্ট্রের পাশে দাঁড়াতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাঁথিয়ার উপজেলা সুযোগ্য নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি মো. হাসান আলী খান। সম্মেলন পরিচালনা করেন পৌর কমিটির সভাপতি বলাই চন্দ্র বিশ্বাস। 

comment / reply_from

newsletter

newsletter_description