dark_mode
Friday, 03 February 2023
Logo

বিএনপির সমাবেশের সঙ্গে পরিবহন ধর্মঘটের যোগসূত্র নেই

বিএনপির সমাবেশের সঙ্গে পরিবহন ধর্মঘটের যোগসূত্র নেই

বিএনপি রাজশাহী বিভাগীয় গণসমাবেশ করবে ৩ ডিসেম্বর, শনিবার। ঠিক তার আগ মুহূর্তে ১০ দফা দাবি আদায়ের কথা বলে আজ বৃহস্পতিবার, ১ ডিসেম্বর সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতি। তবে বিএনপির সমাবেশের সঙ্গে পরিবহন ধর্মঘটের কোনো যোগসূত্র নেই বলে দাবি করেছেন রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির সভাপতি।  

পরিবহন ধর্মঘটের কারণে রাজশাহীর ৮টি জেলার সাথে রাজধানীসহ সারাদেশের পরিবহন যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের। বাস না পাওয়ায় তাদের অনেকেই ফিরে যাচ্ছেন। আবার কেউ কেউ বিকল্প যানবাহন খুঁজছেন।

এর আগে গতকাল বুধবার পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মঞ্জুর। এসময় তিনি দাবি করেন, বিএনপির সমাবেশের সঙ্গে তাদের ডাকা ধর্মঘটের কোনো যোগসূত্র নেই। বিষয়টিকে কাকতালীয় বলেও দাবি করেন সাফকাত মঞ্জুর।

অন্যদিকে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, এর আগেও যেখানেই বিএনপির গণসমাবেশ করা হয়েছে সেখানেই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। তারই ধারাবাহিকতায় এবারও রাজশাহীতে বিএনপির গণসমাবেশকে পন্ড করার হীন উদ্দেশ্য চরিতার্থ করতেই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। রাজশাহীর গণসমাবেশে মানুষকে আসতে বাধা দিতেই এই চক্রান্ত। মানুষ যাতে নির্বিঘ্নে গণসমাবেশে গিয়ে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে না পারে সেজন্যই এই পরিবহন ধর্মঘট।

বুধবার পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয়ার সময় রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মঞ্জুর জানান, মহাসড়কে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ সব যানবাহন চলাচল বন্ধ করাসহ ১০ দফা দাবিতে এই পরিবহন ধর্মঘট। প্রশাসনকে ৩০ ডিসেম্বরের মধ্যে দাবি পূরণের আলটিমেটাম দেয়া হয়েছিল। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের আশ্বাস না পাওয়ায় বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ডাকতে বাধ্য হয়েছেন তারা।

সাফকাত মঞ্জুর আরও জানান, সব যাত্রী ও পণ্যবাহী পরিবহন এই ধর্মঘটের আওতায় থাকবে। অনির্দিষ্টকালের জন্য ডাকা এই ধর্মঘট দাবি আদায় না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। দাবি পূরণের আশ্বাস পাওয়ামাত্রই ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হবে বলেও জানান তিনি। রাজনৈতিক দলের সঙ্গে তাদের কর্মসূচির কোনো রকম সম্পৃক্ততা নেই বলে দাবি করেন তিনি।

comment / reply_from

newsletter

newsletter_description