dark_mode
Sunday, 04 December 2022
Logo
ভালুকায় ‘সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম’র শুভ উদ্বোধন

ভালুকায় ‘সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম’র শুভ উদ্বোধন

 

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ)প্রতিনিধি: রাস্তাঘাটে পরে থাকা অসহায় বেওয়ারিশ ছেলে মেয়ে ও তাদের মা-বাবাদের আশ্রয়স্থল হিসেবে ‘সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম’ নতুন ভবনে বড় পরিসরে কার্যক্রম পরিচালনা করার লক্ষ্যে শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে উপজেলার হবিরবাড়ী এলাকায় নিরব সবুজ প্রকৃতির মাঝে শুভ উদ্বোধন করা হয়েছে।

ভালুকায় ‘সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম’র শুভ উদ্বোধন

স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনুর সভাপতিত্বে ও মীর আহসান বাপ্পী’র সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম, প্রধান আলোচক ছিলেন সিনিয়র সচিব ও বিডা’র নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া, বরেণ্য অতিথি ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড.মো. শাহ-ই-আলম। ‘সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম’ এর পরিচিতি তুলে ধরে কথা বলেন ‘সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক আলহাজ্ব লায়ন মোঃ আবদুর রশিদ।

ভালুকায় ‘সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম’র শুভ উদ্বোধন

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পি.আর.এল) মোঃ রোকন-উদ-দৌলা, ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, ভালুকা পৌর মেয়র ডাঃ এ.কে. এম মেজবাহ্ উদ্দিন কাইয়ুম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ড. সেলিনা রশিদ । সম্মানিত অতিথি হিসেবে ছিলেন ভালুকা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আবিদুর রহমান, ভালুকা প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান পাঠান কামাল, ময়মনসিংহ জেলা আ’লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হাজী রফিকুল ইসলাম, বৃদ্ধ আশ্রমের কবর স্থানের জন্য জায়গা দানকারী ও গ্রীণ অরণ্য পার্কের চেয়ারম্যান হাজী মোঃ শহিদুল ইসলাম, হবিরবাড়ী ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক জোলহাস উদ্দিন, জামিরদিয়া আব্দুল গণি মাস্টার স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মোঃ আব্দুস সাত্তার মাস্টার, ডিপিডিসির প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুল আলিম, পালগাঁও উচ্চ বিদ্যালয়ের (অব) প্রধান শিক্ষক এ.বি.এম সিদ্দিক, ত্রিশাল থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ মাইন উদ্দিন, ১০নং হবিরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চু ও ‘সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম’র পরিচালক আব্দুল মালেক ও বাংলাদেশ বেতারের প্রধান অনুষ্ঠান ঘোষক মাহ্বুব সোবহান।

স্বাগত বক্তব্যে ‘সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব লায়ন এম এ রশিদ জানান, একটি মানুষও যেন পথে উপর অযত্ন অবহেলায় পড়ে না থাকে তার জন্য আমি এই আশ্রম পরিচালনা করার দায়িত্ব নিয়েছি। আমি এর ভবন নির্মাণের জন্য দুই একর জায়গা কিনে দিয়েছি। ভবিষ্যতে যাতে এ প্রতিষ্ঠান চলতে কোন ধরনের সমস্যা না হয় তার ব্যবস্থাও করেছি। উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের গ্রীণ অরণ্য পার্কের সামনে দুই একর জায়গার উপর প্রতিষ্ঠিত হয়েছে ‘সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম’ এর ৩লা বিশিষ্ট নতুন ভবন। পাশেই ৬০ শতাংশ জায়গায় হবে বৃদ্ধাশ্রমে মারা যাওয়া মানুষের শেষ আশ্রয়স্থল কবরস্থান। উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পীরে কামেল আবু হানিফ মধুপুরী।

comment / reply_from

newsletter

newsletter_description