dark_mode
Monday, 05 December 2022
Logo

বড়শিতে ধরা পড়লো ৩০ কেজির বিশাল গোল্ডফিশ (ভিডিও)

বড়শিতে ধরা পড়লো ৩০ কেজির বিশাল গোল্ডফিশ (ভিডিও)

৩০ কেজি ওজনের বিশাল একটি গোল্ডফিশ বড়শি দিয়ে ধরে হইচই ফেলে দিয়েছেন এক মাছ শিকারী। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ফ্রান্সে। বিশাল মাছটির ভিডিও এবং ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে রীতিমতো ভাইরাল হয়ে যায়। 

 

শখের বশেই বড়শি দিয়ে ফ্রান্সের শ্যাম্পেন অঞ্চলের ব্লু ওয়াটার হ্রদে মাছ ধরছিলেন ৪২ বছর বয়সী মাছ শিকারি অ্যাঙ্গলার অ্যান্ডি হ্যাকেট। হঠাৎ তার বড়শিতে ধরা দেয় বিশাল এক গোল্ডফিশ।

 

পরে মেপে দেখা যায়, মাছটির ওজন সাড়ে ৩০ কেজিরও বেশি। এর মধ্য দিয়ে এত বড় গোল্ডফিশ ধরার বিরল এক রেকর্ডও গড়ে ফেলেন অ্যাঙ্গলার অ্যান্ডি হ্যাকেট।

 

গাজরের মতো কমলা রঙের হওয়ায় ক্যারোট নামে পরিচিত এই মাছটি। দুই দশক আগে আগে ফ্রান্সের শ্যাম্পেন অঞ্চলের ব্লু ওয়াটার হ্রদে ছাড়া হয়েছিল মাছটি। কার্পজাতীয় হাইব্রিড প্রজাতির মাছটি এখন পর্যন্ত ধরা পড়া বৃহত্তম মাছ বলে ধারণা করা হচ্ছে।

 

এ প্রসঙ্গে মাছ শিকারি অ্যাঙ্গলার অ্যান্ডি হ্যাকেট বলেন, এটা (বিশালাকৃতির গোল্ডফিশ) ধরা দারুণ এক ব্যাপার ছিল। ভাগ্য সুপ্রসন্ন বলেই এমনটা ঘটেছে আমার সাথে।

 

অবশ্য মাছটি বড়শি দিয়ে ধরার পরপরই আবার হ্রদের পানিতে ছেড়ে দেন মাছ শিকারি অ্যাঙ্গলার অ্যান্ডি হ্যাকেট।

হ্রদে যে বিশাল একটি গোল্ডফিশ আছে তা স্থানীয়দের সবাই জানতেন। কিন্তু মাছটি পানির ওপরের অংশে খুব কমই আসতো। ঘটনার দিন বড়শিতে টান লাগার সাথে সাথেই মাছ শিকারী হ্যাকেট উপলব্ধি করেন, বিশাল কোনো মাছ আটকা পড়েছে।

 

বেশ খানিকটা দূর থেকে লালচে কমলা রঙের মাছটি দেখতে পান হ্যাকেট। টোপ গিললেও ৩০ কেজি ওজনের বিশাল একটি মাছকে পানি থেকে তুলে নিয়ে আসা বেশ কঠিন ছিল হ্যাকেটের জন্য। আধা ঘন্টার মতো চেষ্টা চালিয়ে অবশেষে বাগে আসে মাছটি।

 

উল্লেখ্য, এর আগে ২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটায় বিশাল একটি গোল্ডফিশ ধরা পড়েছিল। কিন্তু হ্যাকেটের ধরা মাছটির ওজন তার সেই মাছের চেয়েও ১৩ কেজি বেশি। 

comment / reply_from

newsletter

newsletter_description