dark_mode
Sunday, 05 February 2023
Logo
বোল্টকে হটিয়ে ওয়ানডে বোলারদের র‍্যাংকিংয়ে শীর্ষে সিরাজ

বোল্টকে হটিয়ে ওয়ানডে বোলারদের র‍্যাংকিংয়ে শীর্ষে সিরাজ

অনলাইন ডেস্ক: ধারাবাহিক পারফরম্যান্সে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে হটিয়ে ওয়ানডেতে বোলারদের র‍্যাংকিংয়ে শীর্ষে উঠে এলেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ।
গতকাল মঙ্গলবার আইসিসির নির্বাচিত বর্ষসেরা ওয়ানডে একাদশেও ছিলেন সিরাজ। সেই খুশির মাঝেই উদযাপনের নতুন উপলক্ষ পেয়ে গেলেন তিনি।

ক্যারিয়ারে প্রথমবার ওয়ানডে বোলারদের তালিকায় শীর্ষে উঠার পথে অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউডকেও পেছনে ফেলেছেন সিরাজ।  
দীর্ঘদিন থেকেই ফর্মের তুঙ্গে অবস্থান করছেন সিরাজ। তবে ঘরের মাটিতে সর্বশেষ দুই সিরিজে (শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে) তার পারফম্যান্স ছিল এক কথায় নজরকাড়া।

প্রায় তিন বছর ভারতের ওয়ানডে দলের বাইরে কাটিয়েছেন সিরাজ। তবে গত বছরের ফেব্রুয়ারিতে ডাক পেয়ে দারুণভাবে কাজে লাগিয়েছেন এই ডানহাতি বোলার। সেই থেকে ২০টি ৫০ ওভারের ম্যাচ খেলে ৩৭ উইকেট ঝুলিতে পুরেছেন ২৮ বছর বয়সী সিরাজ।

সিরাজের রেটিং পয়েন্ট ৭২৯। র‍্যাংকিংয়ের দুইয়ে নেমে যাওয়া হ্যাজেলউডের চেয়ে যা ২ পয়েন্ট বেশি। আর কিউই পেসার বোল্ট ৭০৮ রেটিং পয়েন্ট নিয়ে আছেন তিনে। অন্যদিকে ভারতের আরেক পেসার মোহাম্মদ শামি ১১ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৩২তম স্থানে। ওয়ানডেতে ব্যাটারদের র‍্যাংকিংয়েও পরিবর্তন এসেছে। বড় ব্যবধানে এগিয়ে শীর্ষেই আছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম।

comment / reply_from

newsletter

newsletter_description