dark_mode
Sunday, 05 February 2023
Logo
বাংলাদেশ গ্রিসের আন্তর্জাতিক ক্রিসমাস বাজারে অংশগ্রহণ

বাংলাদেশ গ্রিসের আন্তর্জাতিক ক্রিসমাস বাজারে অংশগ্রহণ

অনলাইন ডেস্ক: হেলেনীয় সমাজ ও সংস্কৃতির দেশ গ্রিসের রাজধানী এথেন্সে অনুষ্ঠিত হয়েছে দুই দিনব্যাপী ২২তম ‘আন্তর্জাতিক ক্রিসমাস বাজার’। প্রতি বছরের ন্যায় এ বছরও দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস আন্তর্জাতিক এই বাজারে অংশগ্রহণ করে। গ্রিসের সুপরিচিত সংগঠন ‘ফ্রেন্ডস অব চিলড্রেন’ এই আন্তর্জাতিক বাজারের আয়োজন করে।

৩ ও ৪ ডিসেম্বর এথেন্সে অনুষ্ঠিত এই আয়োজনে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের দূতাবাসগুলো অংশ নেয়। আয়োজনে অংশগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশ তার সমৃদ্ধ ঐতিহ্য, কৃষ্টি এবং উন্নয়নচিত্র তুলে ধরে যা অনুষ্ঠানে আগত হাজারো দর্শকের দৃষ্টি আকর্ষণ করে। 

দর্শকরা বাংলাদেশের সুস্বাদু খাবারের সঙ্গে পরিচিত হবারও সুযোগ লাভ করে এবং বাংলাদেশের পর্যটন, বিনিয়োগ, ব্যবসা, বাণিজ্য সম্পর্কিত লিফলেট, পুস্তিকার মাধ্যমে বাংলাদেশ সম্পর্কে অবগত হয়। দেশের দূতাবাস পরিবারের সদস্যগণ বাংলাদেশ স্টলে আগত নারী ও শিশু দর্শনার্থীদের হাতে বাংলাদেশের ঐতিহ্যবাহী মেহেদীর নকশা অংকন করেন। 

বাংলাদেশ স্টলে আগত দর্শনার্থীদের শুভেচ্ছা ও স্বাগত জানান গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদ এবং তার সহধর্মিণী মিসেস রেবেকা সুলতানা। দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী এবং দূতাবাস পরিবারের সদস্যগণ স্টল পরিচালনা করেন। 

সংশ্লিষ্টরা মনে করেন, এ ধরনের প্লাটফর্ম ব্যবহারের মধ্য দিয়ে আবহমান বাংলাদেশের সমৃদ্ধ সংস্কৃতি ঐতিহ্য এবং বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের বিনিয়োগ বান্ধব পরিবেশ, ব্যবসা-বাণিজ্য সুবিধা, আর্থ-সামাজিক উন্নয়ন এবং পর্যটনসহ বিভিন্ন বিষয়ে আগত দর্শকদের মাঝে আগ্রহের সুযোগ তৈরি হয়েছে। 

comment / reply_from

newsletter

newsletter_description