dark_mode
Sunday, 05 February 2023
Logo

বাংলাদেশের কাছে হারার পর অর্থদণ্ড ভারতীয় ক্রিকেট দলকে

বাংলাদেশের কাছে হারার পর অর্থদণ্ড ভারতীয় ক্রিকেট দলকে

গতকাল রবিবার, ৪ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ভারতীয় ক্রিকেট দলের বিপক্ষে দারুণ এক জয় ছিনিয়ে নিয়েছে বাংলার দামাল ছেলেরা।

১৮৬ রানে ভারতের সব উইকেট শিকার করার পরও পরাজয়ের শঙ্কায় পড়ে টাইগাররা। ১৩৬ রানের মাথায় ৯ম উইকেট হারায় তারা। জয় থেকে ৫১ রান দূরে থাকতে শক্ত হাতে দলের হাল ধরেন মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

চমৎকার দক্ষতা ও পারফরম্যান্স দেখিয়ে মিরাজ-মোস্তাফিজ জুটি ভারতের মতো ক্রিকেট পরাক্রমশালী দলকে এক উইকেটে হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে দেন দেশকে।

বাংলাদেশের কাছে হারের দুঃখ ভুলতে না ভুলতেই এবার আইসিসি থেকে ভারতীয় ক্রিকেটারদের ওপর আরোপ করা হলো বিশাল অঙ্কের জরিমানা। কিন্তু কেন? স্লো ওভার রেটের অভিযোগে অভিযুক্ত হয়েছেন যে তারা। শাস্তি হিসেবে প্রত্যেক ক্রিকেটারের ৮০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে আইসিসির পক্ষ থেকে।

আইসিসির এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে। শাস্তির ঘোষণা দিয়েছেন আইসিসির রেফারি রঞ্জন মাধুগালে। ভারতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে অভিযোগ, নির্ধারিত সময়ের চেয়েও চার ওভার বেশি করার সময় নিয়েছেন তারা। এর শাস্তি হিসেবে ওভারপ্রতি ২০ শতাংশ করে মোট ৪ ওভারের জন্য সর্বমোট ৮০ শতাংশ ম্যাচ ফি কেটে নেয়ার ঘোষণা দেন আইসিসি ম্যাচ রেফারি।

আইসিসির খেলোয়াড় আচরণবিধির অনযায়ী, কোনো ক্রিকেট দল নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় ব্যয় করলে সেই অতিরিক্ত সময়কে ওভার দিয়ে হিসেব করা হবে। শাস্তি হিসেবে প্রতি ওভারের জন্য সংশ্লিষ্ট দলের ক্রিকেট খেলোয়াড়দের ২০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হবে।

comment / reply_from

newsletter

newsletter_description