dark_mode
Monday, 05 December 2022
Logo

ম্যাখোঁকে ফের থাপড়: নতুন বোতলে পুরনো সুধা (ভিডিও)

ম্যাখোঁকে ফের থাপড়: নতুন বোতলে পুরনো সুধা (ভিডিও)

সম্প্রতি বাংলাদেশের কালের কণ্ঠ (ক্লিক করুন), বিজনেস স্ট্যান্ডার্ড (ক্লিক করুন), ভারতের হিন্দুস্তান টাইমস, এএনআই, টাইমস নাওসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁকে আবার প্রকাশ্যে থাপড় মেরেছেন ক্ষুব্ধ এক নারী। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বলেও জানানো হয়। কিন্তু পরে জানা যায়, এটি ভুয়া খবর। ম্যাখোঁর পুরনো থাপড় খাওয়ার ভিডিওকেই নতুন বলে চালিয়ে ভাইরাল করা হয়েছে। আর তাতেই বিভ্রান্ত হয়ে খবর ছেপে দিয়েছে বিশ্বের বিভিন্ন দেশের গণমাধ্যম।   

বিভিন্ন গণমাধ্যমে সদ্য প্রকাশিত খবরে দাবি করা হয়, ম্যাখোঁকে দ্বিতীয়বারের মতো থাপড় মারার ব্যাপক চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে চলতি সপ্তাহের রবিবার (২০ নভেম্বর)। পরে মুখরোচক ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হলে রীতিমতো ভাইরাল হয়ে যায়।

ফাঁস হওয়া ভাইরাল ভিডিওতে দেখা যায়, মাস্ক পরা অবস্থায় ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁকে জলপাই সবুজ রঙের টি-শার্ট পরা এক নারী কষে থাপড় মারছেন। ঘটনার সময় কয়েকজন গণমাধ্যমকর্মী ঘটনাস্থলে হাজির ছিলেন। থাপড় মারার ঘটনার সঙ্গে সঙ্গে ইমানুয়েল ম্যাখোঁর নিরাপত্তা রক্ষীরা ওই নারীকে ধরে ফেলেন এবং মাটিতে শুইয়ে চেপে ধরেন।

এবারই প্রথম নয়, গত বছরের জুন মাসেও কিছুটা একই রকম পরিস্থিতির শিকার হন ইমানুয়েল ম্যাখোঁ। সেই সময় ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলে সফর করতে গিয়ে ওই ঘটনার শিকার হন তিনি। প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর গালে থাপড় মেরে বসেন এক লোক।

ওই ঘটনা নিয়ে প্রকাশিত এক প্রতিবেদনে নিউইয়র্ক টাইমস জানায়, টেন লহার্মিটেজ শহরের সাধারণ জনগণের সঙ্গে কথা বলতে যাচ্ছিলেন ম্যাখোঁ। করোনা মহামারি পরবর্তী পরিস্থিতি নিয়ে কথা বলতেই সেখানে যাচ্ছিলেন তিনি। ঠিক তখনই আচমকা তার গালে চড় মেরে বসেন ওই ব্যক্তি।

এছাড়াও গত বছরের সেপ্টেম্বর মাসে একটি খাদ্যমেলায় ইমানুয়েল ম্যাখোঁকে লক্ষ্য করে ডিম ছুঁড়ে মারার ঘটনা ঘটলে শোরগোল ওঠে। প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর মুখ লক্ষ্য করে ডিমটি ছোঁড়া হলেও অল্পের জন্য সেটি তার মুখে আঘাত করতে পারেনি। লক্ষ্যভ্রষ্ট হয়ে ডিমটি গিয়ে তার কাঁধে আঘাত করে। কাঁধে লাগার পরও ছুঁড়ে মারা ডিমটি না ফেটে মাটিতে পড়ে যায়।

এদিকে এএনআই, হিন্দুস্তান টাইমসসহ ভারতীয় সংবাদমাধ্যমগুলো থেকে খবরটি সরিয়ে নেয়া হলেও মঙ্গলবার, ২২ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সময় পর্যন্তও বাংলাদেশের কালের কণ্ঠ ও বিজনেস স্ট্যান্ডার্ডের মতো প্রথম সারির পত্রিকায় শোভা পেতে দেখা যায় ভুয়া খবরটি। 

ম্যাখোঁকে ফের থাপড়: নতুন বোতলে পুরনো সুধা (ভিডিও)
ম্যাখোঁকে ফের থাপড়: নতুন বোতলে পুরনো সুধা (ভিডিও)

comment / reply_from

newsletter

newsletter_description