dark_mode
Sunday, 05 February 2023
Logo

পাঠ্য পুস্তক নিয়ে যে খেলা চলছে তা কাম্য নয়: কর্নেল অলি

পাঠ্য পুস্তক নিয়ে যে খেলা চলছে তা কাম্য নয়: কর্নেল অলি

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ডক্টর কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, পাঠ্য পুস্তক নিয়ে একটা মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে যে ধরনের খেলা চলছে তা কাম্য নয়। নতুন প্রজন্মকে ধ্বংসের জন্য যারা খেলায় মেতেছে জাতি ক্ষমা করবে না তাদের। শুধু তদন্ত করে লাভ হবে না। এসব পাপীকে ফাঁসি দেয়া উচিত।

সম্প্রতি মেজর (অব.) রফিকুল ইসলাম জাতীয় সংসদে জিয়াউর রহমানকে জড়িয়ে যে বক্তব্য দিয়েছেন তা মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন উল্লেখ করে কর্নেল অলি বলেন, জানিনা কী কারণে পরিণত বয়সে এসে এই ধরনের বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন মেজর রফিক। ১৯৮০ সালের আগে তিনি মুক্তিযুদ্ধের ওপর একটি বই লিখেছেন। এসব তথ্য সেই বইয়ে নেই কেন? জাতি জানতে চায়, কী কারণে তাকে চাকরিচ্যুত করেছিলেন বঙ্গবন্ধু? চাকরিচ্যুত হওয়ার পর মেজর রফিক অসহায়ের মতো জীবনযাপন করছিলেন। ঢাকায় আসার মতো টাকা ছিল না তার কাছে। সে সময় তাকে চট্টগ্রামের কমিশনার জনাব আউয়ালের মাধ্যমে বিমানের টিকিট কেটে ঢাকায় আনি আমি। এরপর জিয়াউর রহমানকে অনুরোধ করে তাকে ঢাকা ওয়াসার চেয়ারম্যান বানাই।

আজ বুধবার দুপুরে রাজধানীর পূর্ব পান্থপথে এফডিসি সংলগ্ন এলডিপির কার্যালয়ের সামনে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) আয়োজনে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কর্নেল ওলি।

এ সময় কর্নেল অলি বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে আমরা তৎকালীন মেজর জিয়াউর রহমানের নেতৃত্বে বিদ্রোহ করি পাকিস্তানের বিরুদ্ধে। রফিকুল ইসলামকে তখন চট্টগ্রামে পাওয়া যায়নি। তিনি চট্টগ্রাম থেকে পালিয়ে সীমান্তবর্তী খাগড়াছড়ির রামগড় চলে যান। আমরা যুদ্ধ করি চট্টগ্রাম শহরে। অথচ তিনি রামগড়ে পালিয়ে গেলেন কেন?

কর্নেল অলি আরও বলেন, সরকারের স্বেচ্ছ্বাচারিতার কারণে ধস নেমেছে দেশের অর্থনীতিতে। দেশ থেকে অন্তত ৭ লাখ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে গেছে। দীর্ঘ হচ্ছে ঋণ খোলাপির লাইন। ভ্যাট পরিশোধ করছে না অনেক প্রতিষ্ঠান। এ অবস্থা থেকে দেশকে বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে।

উল্লেখ্য, বিদ্যুৎ, গ্যাস এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য কমানোসহ ১০ দফা দাবিতে আগামী ৪ ফেব্রুয়ারি শনিবার দেশব্যাপী বিভাগীয় সদরে সমাবেশ করবে এলডিপি।

comment / reply_from

newsletter

newsletter_description