dark_mode
Monday, 05 December 2022
Logo

নকআউট পর্বে যেতে পারবে কি আর্জেন্টিনা! (ভিডিও)

নকআউট পর্বে যেতে পারবে কি আর্জেন্টিনা! (ভিডিও)

বিশ্বকাপ উন্মাদনায় ভুগছে পুরো বিশ্ব। এর মধ্যে সবচেয়ে বেশি যে বিষয়টি আলোচিত হয়েছে সেটি হলো, সৌদি আরবের কাছে আর্জেন্টিনার মতো শক্তিশালী ও হট ফেবারিট দলের শোচনীয় পরাজয়।

শক্তি, সামর্থ্য, প্রত্যাশা- সবদিক থেকেই এগিয়ে থাকার পরও বিশ্বকাপের ময়দানে সৌদি আরবের কাছে হেরে গেছে লিওনেল মেসির মতো বিশ্বসেরা ফুটবলারের দল। লজ্জাজনক এই হারে বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা আর্জেন্টিনা দলের অগণিত সমর্থক যার পর নাই বিস্মিত। তারা বিষয়টি কোনোভাবেই হজম করতে পারছেন না।

এদিকে সৌদি আরবের কাছে হেরে যাওয়ার মতো অঘটনের কারণে কাতার বিশ্বকাপ-২০২২ এর নকআউট পর্বে ওঠার পথ কঠিন হয়ে গেছে আর্জেন্টিনার জন্য।

নকআউট পর্বে খেলার সুযোগ পেতে চাইলে পরবর্তী দুটি ম্যাচে আর্জেন্টিনাকে অবশ্যই মেক্সিকো এবং পোল্যান্ডের মতো শক্তিশালী দুটি দলকে বড় গোলের ব্যবধানে হারাতে হবে।

আর আর্জেন্টিনা যদি এমনটা করতে না পারে তাহলে নকআউট পর্বের আগেই এবারের বিশ্বকাপ আসরকে টাটা বাই বাই জানাতে হবে ফুটবলের এই সাবেক বিশ্বচ্যাম্পিয়ন দলকে।

পরবর্তী দুটি ম্যাচে পোল্যান্ড ও মেক্সিকোকে বড় ব্যবধানে হারাতে পারলে আর্জেন্টিনার শেষ ১৬ তে পৌঁছা নিশ্চিত হবে। কিন্তু মেক্সিকো ও পোল্যান্ড দুটি দলই যদি সৌদি আরবের বিরুদ্ধে জিতে যায় তাহলে আর্জেন্টিনার লড়াই আরও কঠিন হয়ে যাবে। তখন বড় ব্যবধানে বাকি দুটি ম্যাচ জিতে গোল পার্থক্যে বাকিদের থেকে এগিয়ে যেতে হবে ও প্ৰথম দুইয়ে থাকা নিশ্চিত করতে হবে।

এছাড়া প্রি-কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য হেড টু হেড ফলাফল নয়, বিচার্য হবে গোল পার্থক্য। কাজেই আর্জেন্টিনা প্ৰথম ম্যাচে হেরে গেলেও গ্রুপের শীর্ষে থেকে শেষ ১৬তে যাওয়ার সম্ভাবনা এখনও ফুরিয়ে যায়নি। সৌদি আরব গ্রুপের বাকি দুটি ম্যাচে হেরে গেলে ও আর্জেন্টিনা বাকি দুটি ম্যাচে সৌদি আরবের চেয়ে বেশি গোলপার্থক্যে জিতে গেলে ফের উচ্ছ্বাসে মাততে পারবেন আর্জেন্টিনার শতকোটি ফুটবলপ্রেমী ভক্ত।

 

comment / reply_from

newsletter

newsletter_description