dark_mode
Sunday, 05 February 2023
Logo
দেশব্যাপী অভিযান চালাবে পুলিশ

দেশব্যাপী অভিযান চালাবে পুলিশ

অনলাইন ডেস্ক: বাংলাদেশ পুলিশ সদরদপ্তর ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত দেশজুড়ে অভিযান চালাতে নির্দেশনা দিয়েছে। পুলিশ সদরদপ্তর বলছে, বিশেষ কোনো অভিযান নয় এটি। সামনের কয়েকটি জাতীয় দিবসকে কেন্দ্র করে এই অভিযান হচ্ছে পুলিশের রুটিন ওয়ার্ক।

মঙ্গলবার পুলিশ সদরদপ্তরের অপারেশন শাখার পাঠানো এক আদেশে এই অভিযানের নির্দেশনা দেওয়া হয়। পুলিশ সদরদপ্তর সূত্রে জানা যায়, ঢাকার আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় এই অভিযান পরিচালনা করা হবে। এমনকি মহান বিজয় দিবস, বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উদযাপনের নিরাপত্তা নিশ্চিত করতেও এই অভিযান চালানো হবে।

এ আদেশে পুলিশের সকল ইউনিটের ইউনিটের প্রধান ও জেলার পুলিশ সুপারদের ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অভিযান চালাতে বলা হয়েছে। এছাড়া আবাসিক হোটেল, বিভিন্ন মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ বিভিন্ন স্থানে অপরাধী লুকিয়ে থাকতে পারে এমন স্থানে ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত বিশেষ অভিযান চালাবে বাংলাদেশ পুলিশ। তবে অন্যান্য স্থানেও অভিযান চালানো হবে।

উক্ত অভিযানে জঙ্গি, সন্ত্রাসী, মাদকসেবী ও কারবারি, অবৈধ অস্ত্রধারী, ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতার, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধারের নির্দেশনা দেওয়া হয়েছে এ আদেশে।বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মঞ্জুর রহমান সংবাদ মাধ্যমে বলেন, তবে এটি বিশেষ কোনো অভিযান নয়, এটি পুলিশের রুটিন ওয়ার্ক। সামনে আসন্ন শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসসহ ডিসেম্বরের গুরুত্বপূর্ণ অনুষ্ঠানগুলোকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা কোন স্থানে না ঘটে, সেজন্য এই নির্দেশনা পুলিশ অধিদপ্তর থেকে দেওয়া হয়েছে।

comment / reply_from

newsletter

newsletter_description