dark_mode
Sunday, 05 February 2023
Logo
গাইবান্ধা উপ-নির্বাচনে দায়িত্ব অবহেলায় রিটার্নিং কর্মকর্তাসহ ১৩৪ জনের বিরুদ্ধে ইসির ব্যবস্থা

গাইবান্ধা উপ-নির্বাচনে দায়িত্ব অবহেলায় রিটার্নিং কর্মকর্তাসহ ১৩৪ জনের বিরুদ্ধে ইসির ব্যবস্থা

অনলাইন ডেস্ক: বাংলাদেশের অন্যতম গুরুত্বপুর্ন জেলা গাইবান্ধা-৫ আসনে অনুষ্ঠিত হওয়া উপ-নির্বাচনে অনিয়মের ঘটনায় সেখানকার দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তাসহ ১৩৪ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ইসি।

বৃহস্পতিবার, আগারগাঁওয়ে ইসি কার্যালয়ে এ ব্যাপারে এক ব্রিফিংয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল সংবাদ মাধ্যমে তিনি এ সব কথা জানান। তিনি আরো জানান, ১২৫টি কেন্দ্রের কর্মকর্তারা দায়িত্ব পালনে অবহেলা করেছেন।

এছাড়া অভিযুক্ত রিটার্নিং কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসি সচিবকে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান দায়িত্বপ্রাপ্ত সিইসি। তদন্ত কমিটি সংশ্লিষ্টদের জবানবন্দি ও সিসি ক্যামেরার ভিডিও ফুটেজকে ভিত্তি করে প্রতিবেদন চূড়ান্ত করে।

গত ১৮, ১৯ ও ২০ অক্টোবর গাইবান্ধা গিয়ে তদন্ত কমিটি সংশ্লিষ্টদের সাক্ষ্য গ্রহণসহ নানা তথ্য উপাত্ত সংগ্রহ করে। তেরো অক্টোবর গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে অনিয়মের তদন্তে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে নির্বাচন কমিশন।

দেশের গাইবান্ধা ৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী মোট পাঁচজন প্রার্থীর মধ্যে চারজন প্রার্থী ভোট বর্জন করেন। এরপর ঢাকা থেকে সিসিটিভি ক্যামেরায় গোপন বুথে ঢুকে ভোট নেওয়াসহ নানা অনিয়ম দেখে নির্বাচন কমিশন প্রথমে ৪৪টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করে।পরে উপনির্বাচন বন্ধ ঘোষণা করা হয়।

comment / reply_from

newsletter

newsletter_description