dark_mode
Monday, 05 December 2022
Logo
কোন বাধাই দশ ডিসেম্বরে বিএনপি ডাকা সমাবেশ ঠেকাতে পারবে না: রিজভী

কোন বাধাই দশ ডিসেম্বরে বিএনপি ডাকা সমাবেশ ঠেকাতে পারবে না: রিজভী

অনলাইন ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কোনো বাধাই ১০ ডিসেম্বরের বিএনপি’র ডাকা সমাবেশ ঠেকাতে পারবে না।

তিনি সংবাদ মাধ্যমে বলেন, ১০ ডিসেম্বর নাকি বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হবে না। আগামী ১০ তারিখে নয়াপল্টনে সমাবেশ হবেই হবে। কোন অনাকাংখিত নাটক কিংবা কোনো বাধাই বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সমাবেশ ঠেকাতে পারবে না।

বুধবার (২৩ নভেম্বর)সকাল ৮টায় ঢাকা-মাওয়া মহাসড়কে বিক্ষোভ মিছিল শেষে করে সমাবেশে তিনি এসব কথা বলেন।সমাবেশে সিনিয়র যুগ্মমহাসচিব রিজভী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য পুরানো কৌশলে বিএনপিকে দমনের পথ বেছে নিয়েছে। এ সবে এবার আর কোন কাজ হবে না। এ অবৈধ সরকার পতনের আন্দোলন শুরু হয়ে গেছে। আমাদের আন্দোলন ঠেকানোর ক্ষমতা এ অনির্বাচিত সরকারের নেই।

তিনি আরও বলেন, দেশে নানা গুম, খুন, হামলা, মামলা, নির্যাতন, জঙ্গি নাটক করে জনগণের আন্দোলন দমানো যাবে না। এ অবৈধ সরকারের বিরুদ্ধে দেশের মানুষের যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে তা দমন করা অসম্ভব। সাধারণ জনগনের দাবি একটা তা হলো এ সরকারের বিদায়। দেশের গণতন্ত্রের মুক্তি, বেগম খালেদা জিয়ার মুক্তি।

বিএনপির এ মুখপাত্র বলেন, আপনারা অবিলম্বে হত্যার রাজনীতি বন্ধ করুন। ক্ষমতা ছেড়ে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। আপনাদের করুণ পরিণতির হাত থেকে রক্ষা পেতে এটাই একমাত্র পথ।

রিজভী বলেন, আন্দোলনে ভীত হয়ে সরকার হত্যা ও নির্যাতনের পথ বেছে নিয়েছে।তারা বেছে বেছে যুবকদের গুলি করে হত্যা করছে। জনগণ আজ অন্যায়ের বিরুদ্ধে জেগে উঠেছে। সরকারের পতন ছাড়া তারা ঘরে ফিরে যাবে না।

ব্রাহ্মণবাড়িয়া পুলিশের গুলিতে সংগ্রামী ছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। ঢাকা জেলা বিএনপির সংগ্রামী সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর পরিচালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খন্দকার মাঈনুল ইসলাম বিল্টু, সিনিয়র যুগ্ম সম্পাদক সামশুল ইসলামসহ নেতা-কর্মীরা।

comment / reply_from

newsletter

newsletter_description