dark_mode
Sunday, 05 February 2023
Logo

ইজতেমা মাঠের বিশেষ কামরায় সত্তুর বিয়ে সম্পন্ন (ভিডিও)

ইজতেমা মাঠের বিশেষ কামরায় সত্তুর বিয়ে সম্পন্ন (ভিডিও)

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ শেষ হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। টঙ্গীর তুরাগ তীরে আয়োজিত বিশ্ব ইজতেমায় অতীতের মতো এবারও যৌতুকবিহীন বিয়ে অনুষ্ঠিত হয়েছে। এ বছর মোট সত্তুরটি বিয়ে সম্পন্ন হয়েছে।

 

বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন গতকাল শনিবার, ১৪ জানুয়ারি আসরের নামাজের পর ইজতেমা মাঠের বিশেষ কামরায় ৭০টি বিয়ে পড়ানো হয়। বিয়ে পড়িয়েছেন ভারতের দিল্লির মাওলানা যুহাইরুল ইসলাম।

 

অতীতেও প্রতি বছর বিশ্ব ইজতেমায় হাজার হাজার মুসল্লির উপস্থিতিতে বর এবং কনেপক্ষের সম্মতিতে যৌতুকবিহীন বিয়ে অনুষ্ঠিত হতে দেখা গেছে। এটি ইজতেমার একটি রেওয়াজ। তারই ধারাবাহিকতায় এ বছর মোট ৭০টি বিয়ে অনুষ্ঠিত হয়েছে।

 

পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার, ১৪ জানুয়ারি আসরের নামাজের পর বিয়েতে আগ্রহী বর, কনে ও তাদের পরিবারের সদস্যদের ইজতেমা মাঠের বিশেষ কামরায় নেয়া হয়। সেখানে সবার সম্মতিক্রমে তাদের বিয়ে পড়ান মাওলানা যুহাইরুল ইসলাম। বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার পর সব মুসল্লিকে নিয়ে নবদম্পতির জন্য দোয়া করা হয়।

 

করোনা মহামারির কারণে টানা দুই বছর ইজতেমা বন্ধ ছিল। তাই এই কার্যক্রমও বন্ধ ছিল। এ বছর পুনরায় ইজতেমা হওয়ায় আবারও যৌতুকবিহীন বিয়ের আয়োজন করা হয়। বর-কনেসহ বিয়েতে অংশ নেয়া প্রত্যেকেই ভীষণ আনন্দিত।

 

comment / reply_from

newsletter

newsletter_description