dark_mode
Wednesday, 01 February 2023
Logo

আজ মুখোমুখি হচ্ছে ব্রাজিল-দক্ষিণ কোরিয়া

আজ মুখোমুখি হচ্ছে ব্রাজিল-দক্ষিণ কোরিয়া

গ্রুপ পর্বের সর্বশেষ ম্যাচে ক্যামেরুনের কাছে অপ্রত্যাশিত পরাজয় ঘটে বিশ্বকাপ ফুটবলের হট ফেভারিট দল ব্রাজিলের। সেই ধাক্কার রেশ কাটতে না কাটতেই আজ সোমবার, ৫ ডিসেম্বর বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় নকআউট পর্বে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হচ্ছে ইনজুরি সংকটে বিধ্বস্ত নেইমারের ব্রাজিল।

গ্রুপপর্বে ৩টি ম্যাচে একটি করে জয়, হার এবং ড্র নিয়ে শেষ ১৬তে ঠাঁই পেয়েছে দক্ষিণ কোরিয়া। উরুগুয়ের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর ঘানার কাছে ২-৩ গোলে হারার পরও শেষ ম্যাচে পর্তুগালকে ২-১ ব্যবধানে হারিয়ে দেয় দক্ষিণ কোরিয়া। এশিয়ার অন্যতম শক্তিধর ফুটবল দলটি আজ মাঠের লড়াইয়ে নামছে পাঁচ-পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের সঙ্গে। ধারণা করা হচ্ছে, লড়াইটা বেশ জমে উঠবে।

অন্যদিকে ব্রাজিল শেষ ষোলো নিশ্চিত করে সার্বিয়ার বিপক্ষে ২-০ এবং সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয় ছিনিয়ে নিয়ে। কিন্তু শেষ ম্যাচে দলে খেলোয়াড়দের বিশাল রদবদল এনে নীরিক্ষা চালাতে গিয়ে ক্যামেরুনের কাছে ১-০ গোলে হেরে যায় ফুটবল পরাক্রমশালী দল ব্রাজিল।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে পছন্দের তালিকায় অনেকের কাছেই এগিয়ে রয়েছে ব্রাজিল। অতীত ঘাঁটলে দেখা যায়, অতীতে ৭ বার মুখোমুখি হয়েছে ব্রাজিল-দক্ষিণ কোরিয়া। সেগুলোর মধ্যে ছয়টিতেই দক্ষিণ কোরিয়াকে হারিয়ে দিয়েছে ব্রাজিল। প্রায় দুই যুগ আগে শুধু একবার ব্রাজিলের সঙ্গে জয়ের দেখা পেয়েছিল দক্ষিণ কোরিয়া।

comment / reply_from

newsletter

newsletter_description