খোকাপুত্র ইশরাকের প্রিজনভ্যানে হামলার ঘটনায় ১২ জনের রিমান্ড (ভিডিও)

282

আদালত থেকে কারাগারে নেওয়ার পথে সদ্য গ্রেপ্তারকৃত বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে বহনকারী প্রিজনভ্যানে হামলার ঘটনায় বিএনপির ১২ জন নেতা-কর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার, ৭ এপ্রিল রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী।

রিমান্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে রয়েছেন আব্দুর রব, মনির মাতব্বর, ওলি, সেন্টু, রাসেল, কুতুবউদ্দিন, ইমতিয়াজ হাসান জনি, ওবায়দুর রহমান পারভেজ, সোয়েব হোসেন, ইমরান এবং শহিদুল হক।

অন্যদিকে গ্রেপ্তারকৃত বিএনপি কর্মী ইমরান হোসেন মাসুম, ইব্রাহীম, গোলাম মোস্তফা, আশরাফ উদ্দিন, শাকিল ও মিলনের রিমান্ড এবং জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এদিন গ্রেপ্তারকৃত বিএনপির ১৮ জন নেতা-কর্মীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন কোতয়ালী থানার উপ-পরিদর্শক হুমায়ুন কবির।

এর আগে বুধবার সকাল সাড়ে ১১টার দিকে শ্রমিক দলের উদ্যোগে লিফলেট বিতরণকালে ইশরাক হোসেনকে গ্রেপ্তার করে মতিঝিল থানা পুলিশ। পরে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।
দুপুর আড়াইটার দিকে ইশরাককে বহনকারী প্রিজনভ্যানে কেরানীগঞ্জ অভিমুখে যাত্রা করলে সিএমএম আদালত সংলগ্ন রায়সাহেব বাজার মোড়ে প্রিজনভ্যানে হামলা চালায় ইশরাকের সমর্থকরা।

হামলার সময় বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহত হন। ওই ঘটনায় ৮৮ জনসহ অজ্ঞাতনামা ২০০-২৫০ নেতা-কর্মীকে আসামি করে মামলা করেন কোতয়ালী থানার এসআই শহিদুল ইসলাম।

উল্লেখ্য, ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বিএনপির সক্রিয় রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন। তিনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের গত নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান। বিএনপির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ-কমিটির সদস্য তিনি।