সপ্তাহের যে দিনটিতে নারীর যৌনচাহিদা সবচেয়ে বেশি থাকে

331
সপ্তাহের যে দিনটিতে নারীর যৌনচাহিদা সবচেয়ে বেশি থাকে
সপ্তাহের যে দিনটিতে নারীর যৌনচাহিদা সবচেয়ে বেশি থাকে

জৈবিক চাহিদা পুরুষের যেমন থাকে, নারীরও থাকে। হয়তো তারা তা প্রকাশে কিছুটা সংকোচ বোধ করে। যৌনতা নিয়ে আলোচনা করতে বা শুনতে সবাই কিছুটা বিব্রত বোধ করলেও এটা অস্বীকার করার উপায় নেই যে, এটি প্রত্যেক মানুষের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি অধ্যায়। সুস্থ যৌন সম্পর্ক মানব-মানবীর আত্মিক বন্ধনও দৃঢ় করে। খাওয়া, ঘুমানো বা অন্যান্য কর্মকান্ডের মতো যৌনতাও স্বাভাবিক একটি বিষয়। অন্যান্য চাহিদার মতো যৌনতাও মানুষের স্বাভাবিক একটি চাহিদা।

ধারণা করা হয়, পুরুষের তুলনায় নারীর যৌনতা বেশ জটিল। তাইতো যুগের পর যুগ ধরে নারীর যৌনতার অজানা নানা অধ্যায় ও স্বরূপ উন্মোচনের চেষ্টা চলে আসছে। যুগে যুগে অনেক গবেষণাই পরিচালিত হয়েছে নারীর যৌনতাকে ঘিরে। এবার তেমনই এক গবেষণায় জানা গেলো সপ্তাহের কোন দিনটিতে নারীর যৌনচাহিদা সবচেয়ে বেশি থাকে।

গবেষণাটি চালিয়েছে সুপারড্রাগ নামের একটি অনলাইন সংস্থা। গবেষণার ফলাফলে নারীর যৌনতা নিয়ে আনকোড়া নতুন তথ্য প্রকাশ করা হয়েছে।

গবেষণার ফলাফলে বলা হয়েছে, সপ্তাহে একটি নির্দিষ্ট দিনে নারীর যৌনচাহিদা সবচেয়ে বেশি থাকে। সপ্তাহের অন্যান্য দিনের চেয়ে শনিবার নারীর যৌনচাহিদা প্রবল থাকে।

একজন নারীর শনিবারে কেন সবচেয়ে বেশি যৌনচাহিদা থাকে তার কারণও জানানো হয়েছে গবেষণার ফলাফলে। সেখানে বলা হয়েছে, সপ্তাহ শেষে ছুটির আমেজ বিরাজ করে শনিবার। সপ্তাহজুড়ে পরিশ্রম করে ক্লান্ত হয়ে পড়ার পর ছুটির দিনগুলোতে মনের মানুষের বাহুডোরে ঘনিষ্ঠভাবে নিজেকে সঁপে দেওয়ার দুর্নিবার ইচ্ছে সক্রিয়ভাবে জেগে ওঠে নারীর ভেতর। এর মধ্য দিয়ে সম্পর্কের গভীরতা এবং মানসিক শান্তি খুঁজে ফেরেন একজন নারী। কারণ যৌনতা কেবল শরীরকেন্দ্রিক নয়, মনও এর অন্যতম চালিকাশক্তি।