৯০ ডোজ করোনা টিকা নিয়েও বহাল তবিয়তে!

208
২৪ ঘণ্টায় ৩৫ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় ৩৫ জনের করোনা শনাক্ত

করোনা প্রতিরোধে টিকা নেওয়ার কোনো বিকল্প নেই। সারাবিশ্বেই করোনা টিকাদানে জনগণকে উৎসাহ দেয়া হচ্ছে। অনেকে দেশেই বুস্টার ডোজ হিসেবে তৃতীয় এমনকি চতুর্থ ডোজ টিকাও দেয়া হচ্ছে। তবে সব হিকাশ-নিকাশ পাল্টে দিয়ে জার্মানির এক ব্যক্তি বিস্ময়কর এক কান্ড ঘটিয়েছেন। তিনি করোনা টিকার ৯০ ডোজ নিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। অবশ্য এই কাণ্ড ঘটিয়ে পুলিশ আটক করেছে তাকে।

অবশ্য ওই ব্যক্তির নাম গোপন রাখা হয়েছে। ওই ব্যক্তির বয়স ৬০ বছর। তিনি জার্মানির স্যাক্সোনি অঞ্চলের মাগডেবুর্গ শহরের বাসিন্দা।

পুলিশের হাতে আটক হওয়ার আগে গত কয়েক মাসে ওই অঞ্চলের বিভিন্ন টিকাকেন্দ্র থেকে তিনি ৯০ ডোজেরও বেশি করোনা টিকা নিয়েছেন। স্যাক্সোনির একটি কেন্দ্রে পরপর দুদিন টিকা নিতে যাওয়া পর ধরা পড়েন তিনি।

করোনার সংক্রমণ থেকে দূরে থাকার জন্য ওই ব্যক্তি এত বেশি করোনা টিকা নিয়েছেন? উত্তরটা হলো- না। তিনি মূলত করোনা টিকার সনদ নিয়ে ব্যবসা ফেঁদে বসেছিলেন।

অভিযুক্ত ব্যক্তি একের পর এক কেন্দ্র থেকে টিকা নিয়ে করোনার টিকা উৎপাদনের আসল ব্যাচ নম্বর সংগ্রহ করতে থাকেন। পরে সেইসব নম্বর করোনা টিকার ভুয়া সনদ তৈরিতে ব্যবহার করেন। এছাড়া টিকা গ্রহণে অনিচ্ছুক মানুষদের কাছে তিনি সেসব সনদ উচ্চমূল্যে বিক্রিও করেছেন।

৯০ ডোজ টিকা নেওয়ার পর ওই ব্যক্তির শরীরে কেমন প্রতিক্রিয়া হয়েছে সে সম্পর্কে কিছু জানায়নি জার্মান কর্তৃপক্ষ।