দেশে একদিনের ব্যবধানে করোনা শনাক্তের সংখ্যা কমেছে প্রায় অর্ধেক, মৃত্যু ১

162
দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২৮ জনের। একদিন আগেই এই সংখ্যা ছিল ৫০।
দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২৮ জনের। একদিন আগেই এই সংখ্যা ছিল ৫০।

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৮ জনের। একদিন আগেই এই সংখ্যা ছিল ৫০।

মহামারির শুরু থেকে এখন পর্যন্ত সারাদেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১২৭ জনের। আর মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৫২ হাজার ৪৪০ জন।

বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৫,০৩৩টি। নমুনা পরীক্ষা করা হয় ৫,০৯৮টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ০.৫৫ শতাংশ।

এখন পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক শূন্য শতাংশ। আর সুস্থতার হার ৯৬.৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৯ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৩৯ লাখ ৪১ হাজার ৪৯৮টি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৪৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯২ হাজার ৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে চারজনকে। আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৫ জন। এই মুহূর্তে আইসোলেশনে আছেন ৩১,৪০৪ জন। এখন পর্যন্ত আইসোলেশনে নেওয়া হয়েছে চার লাখ ৪৩ হাজার ৬৬০ জনকে। আর আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন মোট চার লাখ ১২ হাজার ২৫৬ জন।