বিমানবন্দরে তল্লাশির নামে আয়শা টাকিয়াকে স্পর্শের অভিযোগ (ভিডিও)

344

গোয়ায় অবকাশযাপন শেষ করে মুম্বাই ফিরে যাওয়ার পথে বিমানবন্দরে হেনস্থার শিকার হয়ে খবরের শিরোনামে এলো বলিউড অভিনেত্রী আয়শা টাকিয়ার নাম।

বিমানবন্দরে পুরুষ নিরাপত্তাকর্মীরা তল্লাশির নামে আয়শাকে স্পর্শ করেছেন বলে অভিযোগ তুলেছেন আয়শা টাকিয়ার স্বামী ফারহান আজমি।

সম্প্রতি পরিবারের সদস্যদের সঙ্গে গোয়ায় হাওয়া বদল করতে যান আয়শা টাকিয়া। সেখান থেকে মুম্বাইয়ে ফেরার সময় বিমানবন্দরে বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হয় তাকে।

পরিবারের সদস্যসহ আয়শাকে জোর করে আলাদা লাইনে দাঁড় করানো হয়। এরপর আয়শার দেহ তল্লাশির নামে তার পকেটে হাত ঢুকিয়ে দিয়ে হয়রানি করে নিরাপত্তাকর্মীরা।

এ সংক্রান্ত এক টুইটে আয়শার স্বামী ফারহান জানান, দুজন নিরাপত্তা কর্মী তাদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছে।

তিনি গোয়া বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করে আরও জানান, তাকে এবং তার পরিবারকে আলাদা লাইনে দাঁড়াতে বলা হয়।

শুধু তাই নয়, বিমানবন্দরে উচ্চস্বরে আয়েশার নাম ঘোষণা করে অপমান করা হয়। এমনকি আয়শার পকেটে হাত দিয়ে তল্লাশি চালায় পুরুষ নিরাপত্তাকর্মীরা।

টুইটারে ফারহানের এমন গুরুতর অভিযোগ পাওয়ার পর তোলপাড় ওঠে নেট দুনিয়ায়। পরে টুইটারেই ঘটনার জন্য ক্ষমা চায় গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষ।

এ সংক্রান্ত টুইটে বলা হয়, ভ্রমণের সময় আপনার ও আপনার পরিবারের অসুবিধার জন্য আমরা দুঃখিত। অনুগ্রহ করে নিশ্চিত থাকুন যে, বিষয়টি যথাযথভাবে খতিয়ে দেখা হবে।