সাবেক অর্থমন্ত্রীর চিরপ্রস্থান (ভিডিও)

245

মহাতৃপ্তির, মহাপ্রাপ্তির জীবন থেকে বিদায় নিয়ে চলে যেতে হলো সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে। বেঁচে থাকতে তিনি নিজেই বলেছিলেন, জীবন মহাতৃপ্তির, মহাপ্রাপ্তির। কিন্তু শেষ পর্যন্ত সেই জীবন থেকে চিরদিনের জন্য ছুটি নিয়ে চলে গেলেন তিনি। শনিবার, ৩০ এপ্রিল মধ্যরাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

শনিবার, রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মৃত্যুবরণ করেন। আবুল মাল আব্দুল মুহিত। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ আরও অনেকে।

শনিবার রাত সাড়ে ১২টার দিকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয় আব্দুল মুহিতকে। সেখানে রাত ১২টা ৫৬ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। আব্দুল মুহিতকে মৃত অবস্থায়ই হাসপাতালে আনা হয়েছিল বলে জানিয়েছে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার সকাল সাড়ে ১০টায় গুলশান আজাদ মসজিদে এবং সাড়ে ১১টায় সংসদের দক্ষিণ প্লাজায় আব্দুল মুহিতের দুটি নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

জানাজা শেষে তার মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে বেলা ২টা থেকে তাকে শ্রদ্ধা নিবেদন করবেন সর্বস্তরের মানুষ। শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ সিলেটে নিয়ে যাওয়া হবে। সেখানেই চিরনিদ্রায় শায়িত হবেন তিনি।