৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে দাগনভূঁঞায় গরু ব্যবসায়ীর ছিনতাই হওয়া ১৫ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার-১

131
৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে দাগনভূঁঞায় গরু ব্যবসায়ীর ছিনতাই হওয়া ১৫ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার-১
৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে দাগনভূঁঞায় গরু ব্যবসায়ীর ছিনতাই হওয়া ১৫ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার-১

শেখ আশিকুন্নবী সজীব,ফেনী প্রতিনিধি : ৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে ফেনীর দাগনভূঁঞায় এক গরু ব্যবসায়ীর ছিনতাই হওয়া ১৫ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। এ সময় একজন ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে এবং অপর দুইজন ছিনতাইকারী দৌড়ে পালিয়ে যায়। গ্রেপ্তার ছিনতাইকারীর নাম মো. জাকির হোসেন (৩০)। তিনি দাগনভূঁঞা উপজেলার আজিজ ফাজিলপুর গ্রামের বাসিন্দা। পলাতক দুইজনও  একই গ্রামের মো. সোহেল (২৫) ও মো. শাকিল (২৪)। পলাতক দুই ছিনতাইকারীকে গ্রেপ্তারের চেষ্ঠা করছে পুলিশ। 

টাকা ছিনতাই হওয়া গরু ব্যবসায়ীর নাম মো. নিজাম উদ্দিন(৩৯)। তিনি লক্ষীপুর সদর উপজেলার চর রুহিতিয়া গ্রামের বাসিন্দা আবদুর রহমানের ছেলে। 

পুলিশ ও ভুক্তভোগী গরু ব্যবসায়ী জানান, তিনি ও তার একজন অংশীদার ট্রাকে করে কোরবানীর হাটে কয়েকটি গরু ও মহিষ নিয়ে বিক্রির জন্য ফেনীর ছাগলনাইয়া বাজারে গিয়েছিলেন। গরু ও মহিষ বিক্রি করে টাকা নিয়ে তারা একটি সিএনজি চালিত অটোরিকশায় করে ফেনীর দাগনভূঁঞা হয়ে নোয়াখালীর চৌমুহনীর উদ্দেশ্যে রওয়ানা হয়। পথিমধ্যে দুপুর ১২ টায় দাগনভূঁঞা উপজেলা সদরের জিরো পয়েন্টের অদূরে ইকবাল মেমোরিয়াল কলেজ সড়কের মাথা নামক স্থানে পৌঁছ হয়। এ সময় অস্ত্র হাতে তিন যুবক তাদের অটোরিকশার গতিরোধ করে।  ছিনতাইকারীরা গরু ব্যবসায়ী নিজাম উদ্দিনকে অটোরিকশা থেকে টেনে হেঁছড়ে নামিয়ে সড়কের পাশে একটি দোকান ঘরে ঢুকিয়ে দোকানের শার্টার বন্ধ করে দেন। 

এ সময় তার সাথে থাকা অপর গরু ব্যবসায়ী ৯৯৯ নম্বরে ফোন দিয়ে পুলিশের সহযোগিতা চায়। ফোন পেয়ে তাৎক্ষণিক ভাবে দাগনভূঁঞা থানার পুলিশ দ্রুত ওই স্থানে পৌঁছে দোকানের ভেতর থেকে ওই ব্যবসায়ীকে টাকাসহ উদ্ধার করে। ছিনতাইকারীরা এ সময় পালানোর চেষ্টা করে।  পুলিশ ধাওয়া করে একজনকে গ্রেপ্তার করে। অপর দুইজন পালিয়ে যায়।  

এ ঘটনায় গরু ব্যবসায়ী নিজাম উদ্দিন বাদী হয়ে তিনজনকে আসামী করে দাগনভূঁঞা থানায় একটি মামলা দায়ের করেন। 

দাগনভূঁঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান ইমাম একজন গরু ব্যবসায়ীর ছিনতাই হওয়া ১৫ লাখ টাকা উদ্ধার ও একজনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন।  তিনি জানান,  এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।  পলাতক দুই আসামীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।