৬০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

84
৬০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার
৬০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

ভোলা প্রতিনিধি : ভোলার চরফ্যাশনে মাদক, চাঁদাবাজী, ডাকাতি, প্রতারণা ও নারী ধর্ষনসহ একাধিক মামলায় ৬০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মুরাদ হোসেন মুন্না (৪৫) কে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোবরার (১২ জুন) তাকে চরফ্যাশন আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গত শনিবার (১১ জুন ) ঢাকার গুলিস্তান এলাকায় থেকে তাকে প্রেপ্তার করা হয়। প্রেপ্তারকৃত মুরাদ হোসেন মুন্না উপজেলার দুলার হাট থানার আহম্মদপুর ইউনিয়নর ৭ নং ওয়ার্ডের আবুল বাসার চাপরাশির ছেলে।

পুুলিশ জানায়, আসামী মুরাদ হোসেন মুন্নার নামে চরফ্যাশন উপজেলার বিভিন্ন থানার মাদক, চাঁদাবাজী, ডাকাতি, প্রতারণা ও নারী ধর্ষনসহ একাধিক মামলা হয়। মামলার পর আদালত আসামীকে হাজিরা দেওয়ার নির্দেশ দিলেও তিনি হাজির হননি। পরে ২০২১ সালে মামলার স্বাক্ষ্যপ্রমান ও যুক্তিতর্ক শেষে তার অনুপস্থিতিতে চরফ্যাশন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. নুরুল ইসলাম তাকে বিভিন্ন মামলায় ৬০ বছরের সশ্রমকারাদণ্ড প্রদান করেন। মুরাদ হোসেন মুন্না ৬০ বছরের সাজা নিয়ে ঢাকার গুলিস্তান এলাকায় আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে গত ১১ জুন দুলারহাট থানার ওসি মোরাদ হোসেনের নেতৃত্বে ঢাকার গুলিস্তান এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

দুলারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোরাদ হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, বিভিন্ন মামলায় ৬০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মুরাদ হোসেন মুন্না দীর্ঘদিন ঢাকার গুলিস্তানে আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার তাকে চরফ্যাশন আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।