হলোখানা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি

107

মোঃ বুলবুল ইসলাম, কুড়িগ্রাম সদর প্রতিনিধি : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কুড়িগ্রাম সদর উপজেলায় অবস্থিত হলোখানা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে স্কুলটিতে সুবর্ণ জয়ন্তী উৎসব পালিত হয়েছে। এতে স্কুলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে বিদ্যালয় প্রাঙ্গণ। 

১২ জুলাই সকালে বিদ্যালয় মাঠে শান্তির পায়রা উড়িয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক এমপি, কুড়িগ্রাম  জেলা পরিষদ  প্রশাসক ও কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. জাফর আলী। নবীন-প্রবীনরা জাতীয় সংগীত পরিবেশেন করে এবং বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে উৎসবের শুরু হয়। 

পরে সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব পনির উদ্দিন আহমেদ। মুখ্য আলোচক হিসেবে আলোচনা করেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আইনুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মন্জু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু মোঃ সাঈদ হাসান লোমান, ২নং হলোখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম রেজা, হলোখানা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অজয় কুমার নায়ক রায়, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নুরনবী সরকার, হলোখানা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুন্নবী মিঞা প্রমুখ।  

আলোচনা সভা শেষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও র‌্যাফল ড্র করা হয়। উল্লেখ্য, হলোখানা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়টি ১৯৭০ সালে প্রতিষ্ঠিত হয়।