হরিরামপুরে ভূমিহীন ও গৃহহীন ৩ পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর

89

জ. ই. আকাশ, হরিরামপুর (মানিকগঞ্জ) থেকে : মানিকগঞ্জের হরিরামপুরে আশ্রয়ণ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক তৃতীয় পর্যায়ের (২য় ধাপে) উপজেলার বয়ড়া ইউনিয়ের দাসকান্দি বয়ড়া গ্রামের ভূমিহীন ও গৃহহীন ৩টি পরিবারকে ২ শতাংশ খাস জমিসহ গৃহ হস্তান্তর করা হয়।

২১ জুলাই (বৃহস্পতিবার) উপজেলা হল রুমে  বেলা ১২টার দিকে হরিরামপুর উপজেলা পরিষদ হল রুমে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের কবুলিয়ত দলিল, নামজারী খতিয়ান, ডিসিআরসহ যাবতীয় কাগজপত্র হস্তান্তর করে উপজেলা প্রশাসন। এ ছাড়াও সুবিধাভোগীদের মাঝে প্রধানমন্ত্রী ঈদের উপহার সামগ্রীও  প্রদান করা হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগী পরিবারের নিকট গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তাপসী রাবেয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজিম খান, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম সাজেদা চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাইফুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মানিকুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু, সাধারণ সম্পাদক দেওয়ান আব্দুর রব, সাবেক ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ উপজেলায় প্রথম পর্যায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাস জমিসহ গৃহ হস্তান্তর করা হয় ১২টি, ২য় পর্যায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২শতাংশ খাস জমিসহ গৃহ হস্তান্তর করা হয় ২৫টি, ৩য় পর্যায় ১ম ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২শতাংশ খাস জমিসহ গৃহ হস্তান্তর করা হয় ৭ টি, ৩য় পর্যায় (৪র্থ ধাপে) ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাস জমিসহ ৭৭টি পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করা  হবে জানায় উপজেলা প্রশাসন।