হরিরামপুরে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন

112

জ. ই. আকাশ, হরিরামপুর (মানিকগঞ্জ) থেকে : বর্ণাঢ্য কর্মসূচি ও অনুষ্ঠানমালার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উদ্‌যাপন করা হয়।

গত ২৬ মার্চ (শনিবার) ভোরে একত্রিশবার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা- সরকারি স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

দিবসটিতে সকাল ৭টায় হরিরামপুর উপজেলা চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, শিক্ষা প্রতিষ্ঠান, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠন সহ  বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর  সকাল সাড়ে  ৮টায় উপজেলার পাটগ্রাম অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অভিবাদন ও কুচকাওয়াজে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন।

দুপুরে বীরমুক্তিযোদ্ধা ও যোদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয় এবং সন্ধ্যা সাড়ে ছয়টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব ও সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটির অনুষ্ঠানমালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামন এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার ভূমি তাপসী রাবেয়া,  কৃষি কর্মকর্তা আব্দুল গাফ্ফার, হরিরামপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মানিকুজ্জামান, সাবেক ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজসহ মুক্তিযোদ্ধাবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ।