হরিরামপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

90

জ. ই. আকাশ, হরিরামপুর (মানিকগঞ্জ) থেকে : মানিকগঞ্জের হরিরামপুরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন করেছে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তর।

২৩ জুলাই (শনিবার) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। “নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” স্লোগানে ২৩ জুলাই থেকে ২৯ জুলাই সারাদেশে পালিত হবে জাতীয় মৎস্য সপ্তাহ। এই উপলক্ষ্যে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তর।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাইফুর রহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম।  সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্যে মৎস্য কর্মকর্তা সপ্তাহব্যাপী কর্মসূচি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে প্রচার-প্রচারণা ও মাইকিং, প্রান্তিক পর্যায়ের মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, র্যালী, আলোচনা সভা, পোনামাছ অবমুক্তকরণ, মৎস্যখাতে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, প্রশিক্ষণ, উপকরণ বিতরণ, অবৈধ জাল ও মৎস্যআইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা এবং পুরষ্কার প্রদান।

সম্মেলেন এ কর্মসূচিকে সফলভাবে বাস্তবায়ন করতে উপজেলা মৎস্য কর্মকর্তা জনপ্রতিনিধি, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ জনসাধারণের সার্বিক সহযোগিতা কামনা করেন।