হতাহতদের সর্বোচ্চ ক্ষতিপূরণ প্রদান করা হবে

132
হতাহতদের সর্বোচ্চ ক্ষতিপূরণ প্রদান করা হবে
হতাহতদের সর্বোচ্চ ক্ষতিপূরণ প্রদান করা হবে

সীতাকুণ্ডে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় বিএম কন্টেনার ডিপোর পরিচালক মুজিবুর রহমান বলেছে, হতাহতদের সর্বোচ্চ ক্ষতিপূরণ প্রদান করা হবে। তারা নিয়মিত বেতনও পাবেন। তাদের পরিবারের দায়িত্বও আমরা নিব। সকল কর্মীই আমাদের পরিবারের সদস্য হিসেবে যতটুকু করা দরকার তার সবটুকুই করার চেষ্টা করবো।

তিনি আরো বলেন, ‘কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো নিশ্চিত করা যায় নেই । তবে কেমিক্যালের কন্টেনার থেকেই আগুন ধরেছে বলে ধারণা করা যাচ্ছে ।

নৈতিকতা ও মানবিক দৃষ্টিকোণ থেকে সারাজীবন হতাহতদের পাশে থাকবেন। যারা মারা গেছেন তাদের পরিবার সর্বোচ্চ ক্ষতিপূরণ দেয়া হবে, প্রয়োজনে দ্বিগুণ ক্ষতিপূরণ দেয়া হবে। যারা মারা গেছেন তাদের পরিবার নিয়মিত বেতনও পাবে। এককালীন ক্ষতিপূরণও দেয়া হবে।’

আহতদের জন্য উন্নত চিকিৎসারও ব্যবস্থা করা হবে। তারাও এককালীন অর্থ সহায়তার পাশাপাশি নিয়মিত বেতনও পাবেন। চিকিৎসার সম্পূর্ণ ব্যয়ভার আমরাই বহন করবো। এছাড়া প্রশাসন যেভাবে সিদ্ধান্ত দিবে সেভাবেই সহায়তা আমরা করবো । তিনি দুর্ঘটনার ব্যাপারটিকে মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করে সকলকে পাশে থাকার প্রতিশ্রুতি জানিয়েছেন। ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৩ এ দাঁড়িয়েছে। এ ঘটনায় ৪ শতাধিক দগ্ধ ও আহত হয়েছেন বলে মনে করা যাচ্ছে । তবে আহতদের মধ্যে ৪০-৫০ জনের অবস্থা গুরুতর অবস্তা। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী পরিচালক রাজীব পালিত বিষয়টি নিশ্চিত করেছে।