হতাহতদের জন্য ১ কোটি টাকা বরাদ্দ : সীতাকুণ্ড ট্র্যাজেডি

132
হতাহতদের জন্য ১ কোটি টাকা বরাদ্দ : সীতাকুণ্ড ট্র্যাজেডি
হতাহতদের জন্য ১ কোটি টাকা বরাদ্দ : সীতাকুণ্ড ট্র্যাজেডি

চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে হতাহত ও ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তা হিসেবে নগদ এক কোটি টাকা বরাদ্দ করে দেওয়া হয়েছে। এ ছাড়া এক হাজার শুকনা ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ করে দেওয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে আজ রবিবার (৫ জুন) এ বরাদ্দ প্রদান করা দেয়া হয়। মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. সেলিম হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে কখা বলে জানিয়েছেন।

গতকাল শনিবার রাতে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের তিন কর্মীসহ অন্তত ৩৪ জনের লাশ উদ্ধার হয়েছে। পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সূত্র জানায়, সোনাইছড়ির কদমরসুল এলাকায় অবস্থিত ওই কনটেইনার ডিপোতে রাত আনুমানিক ৯টার দিকে আমদানীকৃত একটি কনটেইনারে অগ্নিকাণ্ডের সূত্রপাত শুরু হয়। অল্পক্ষণের মধ্যেই তা বিভিন্ন কনটেইনারে ছড়িয়ে পড়তে থাকে।

খবর পেয়ে কুমিরা ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। রাত ১১টার দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। তখন হঠাৎ করে একটি কেমিক্যাল বোঝাই কনটেইনারে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়। এখন পর্যন্ত আগুন জ্বলছে বলে জানা গিয়েছে ।