স্কীল ট্রান্সফার ইভেন্ট ফর গ্রিন এন্টারপ্রাইজ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত 

83
স্কীল ট্রান্সফার ইভেন্ট ফর গ্রিন এন্টারপ্রাইজ বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত 
স্কীল ট্রান্সফার ইভেন্ট ফর গ্রিন এন্টারপ্রাইজ বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত 

সাতক্ষীরা ব্যুরো চীফ: সাতক্ষীরার শ্যামনগরে অক্সফ্যামের কারিগরী ও আর্থিক সহযোগিতায় সুশীলন রিকল-২০২১ প্রকল্পের বাস্তবায়নে সিবিও ও ইয়ুথ গ্রুপের সদস্যদের স্কীল ট্রান্সফার ইভেন্ট ফর গ্রিন এন্টারপ্রাইজ বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। 

রোববার সকালে শ্যামনগরের  আড়পাংগাশিয়া পিএন মাধ্যমিক বিদ্যালয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ প্রশিক্ষনে সিবিও ও ইয়ুথ গ্রুপের সদস্যরা তাদের বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন। তারা এন্টারপ্রাইজ করার জন্য তাদের এলাকার পরিবেশ উপযোগী  ভার্মি কমপোষ্ট, বিভিন্ন রকম নার্সারি, কুল, ড্রাগন, কদবেল, এলোভেরা, নারিকেল, কলা, সজিনা চাষের পরিকল্পনা করেন।

এছাড়া ওয়াপদা বনায়ন করার জন্য সকলে সিদ্ধান্ত গ্রহন করেন। প্রশিক্ষনে সিবিও হতে নির্বাচিত নারী ইউপি সদস্য রেনুকা মন্ডল উপস্থিত থেকে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। প্রশিক্ষনটি সার্বিকভাবে পরিচালনা করেন বুড়িগোয়ালিনী উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ জামাল হোসেন ও আটুলিয়া উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ নুরুজ্জামান। অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন প্রকল্প সমন্বয়কারী এসএম জাকির হোসেন, সুশীলন প্রতিনিধি শহীদুল ইসলাম ও দিবাকর ঘোষ প্রমুখ।