সুসন্তান সমাজ ও রাষ্ট্রের মূল্যবান সম্পদ : সংস্কৃতি প্রতিমন্ত্রী

92

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, সুসন্তান পিতা-মাতাসহ সমাজ ও রাষ্ট্রের জন্য মূল্যবান সম্পদ স্বরূপ। তেমনই একজন সুসন্তান উইমেন এন্ড ই-কমার্স (উই) এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।শ্রদ্ধা ও ভালোবাসা থেকে পিতার প্রতিষ্ঠিত সাহাব উদ্দিন স্মৃতি বৃত্তি প্রদান কার্যক্রমকে আরো সম্প্রসারিত ও বেগবান করেছেন যার সুফল পাচ্ছে দেশের হাজারো মেধাবী শিক্ষার্থী। শুধু তাই নয়, নারীর ক্ষমতায়নে প্রতিষ্ঠা করেছেন উইমেন এন্ড ই-কমার্স (উই) যার সদস্য সংখ্যা ১৩ লক্ষাধিক। তার এ কর্মকাণ্ডের মাধ্যমে দেশের লক্ষ লক্ষ নারী কর্মসংস্থানের সুযোগ পেয়েছে যা সমাজ ও রাষ্ট্র গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। মানবিক গুণাবলির অধিকারী নিশা মাত্র ২৫ বছর বয়সে পিতার জীবন বাঁচাতে নিজের একটি কিডনি দান করেছিলেন যা যেকোনো সন্তানের জন্য অনুকরণীয় ও দৃষ্টান্তস্বরূপ।

প্রতিমন্ত্রী রাজধানীর ধানমন্ডির ম্যারিয়ট কনভেনশন সেন্টারে উইমেন এন্ড ই-কমার্স (উই) আয়োজিত ‘উই কালারফুল ফেস্ট ২০২২’ এর অংশ হিসাবে হাজী সাহাব উদ্দিন স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, হাজী সাহাব উদ্দিন তার কর্মের মধ্য দিয়ে সমাজ ও রাষ্ট্র গঠনে কাজ করে গেছেন। নিজেকে আর্ত মানবতার সেবায় নিয়োজিত করেছেন। ভোগের দুনিয়ায় ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করেছেন। পিতার পদাঙ্ক অনুসরণ করে দেশসেবা ও নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছেন তারই আদর্শ সন্তান নিশা যা যেকোনো পিতা-মাতার জন্য গর্বের।

উইমেন এন্ড ই-কমার্স (উই) এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি ও সাবেক অতিরিক্ত আইজিপি ড. আব্দুর রহিম খান।

প্রতিমন্ত্রী এর আগে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘চেতনায় বঙ্গবন্ধু, দৃশ্যমান শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।