সীতাকুণ্ড বিস্ফোরণে ফায়ার সার্ভিসের কর্মীসহ নিহত ৩৩, আহত চার শতাধিক (ভিডিও)

288

চট্টগ্রামের সীতাকুণ্ডে প্রায় ২৬ একর জায়গার ওপর বিশাল একটি কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৩ জন মারা গেছেন। নিহতদের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীও আছেন। ১০ জন পুলিশ সদস্য, ২১ জন ফায়ার সার্ভিস কর্মীসহ আহত হয়েছেন চার শতাধিক মানুষ। ধারণা করা হচ্ছে, হতাহতের সংখ্যা আরও বাড়বে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শনিবার ৪ জুন রাত সাড়ে ১০টার দিকে বিএম ডিপোর কনটেইনারের রাসায়নিক থেকে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রায় চার কিলোমিটার দূর থেকেও শোনা যায় সেই বিস্ফোরণের শব্দ। আশপাশের বাড়িঘরের জানালার কাঁচ ভেঙে যায়। এসময় কনটেইনার ডিপোতে আগুন ছড়িয়ে পড়ে।

প্রাথমিকভাবে জানা যায়, বিস্ফোরণ ও আগুনের ঘটনায় ২১ জন ফায়ার সার্ভিস সদস্য, ১০ জন পুলিশ সদস্যসহ শতাধিক মানুষ দগ্ধ ও আহত হন। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে ৭ জনের মৃত্যু হয়। পরবর্তী সময়ে হতাহতের সংখ্যা বৃদ্ধি পায়।

এদিকে জানা গেছে, এই ঘটনায় আহত এক পুলিশ সদস্যের পা বিচ্ছিন্ন হয়ে গেছে। তাকেসহ দুজনকে রাজধানী ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার সকালেও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে আনতে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিসের ২৩টি ইউনিট।