সাশ্রয়ী মূল্যে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহই চ্যালেঞ্জ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

98
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সাশ্রয়ী মূল্যে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহই অন্যতম প্রধান চ্যালেঞ্জ। শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। গ্রাহকের প্রত্যাশাও বেড়েছে। গ্রাহকের প্রত্যাশার সাথে সমন্বয় করে বিদ্যুৎ বিভাগ সেবার মান আরো বাড়াবে।

প্রতিমন্ত্রী ২৪ মার্চ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। তিনি বলেন, শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে দেশের আর্থসামাজিক উন্নয়নে অবদান এবং মুজিববর্ষে শতভাগ বিদ্যুতায়ন সফলভাবে সম্পন্ন করায় সরকার বিদ্যুৎ বিভাগকে ‘স্বাধীনতা পুরস্কার-২০২২’ প্রদান করেছে। চলতি গ্রীষ্মে ও আসন্ন রমজানে অতিরিক্ত ১৫০০ মেগাওয়াট বিদ্যুৎ লাগবে। সাশ্রয়ী হলে এটা অনেকাংশে কমানো সম্ভব। প্রাথমিক জ্বালানির মূল্য বৈশ্বিক পরিস্থিতিতে ৪গুণ/৫গুণ বেড়ে গেছে। গ্রাহকদের সুবিধাজনক অবস্থায় রাখতে প্রতিনিয়ত কাজ করা হচ্ছে।

উল্লেখ্য এবার প্রতিষ্ঠান পর্যায়ে বিদ্যুৎ বিভাগ ‘স্বাধীনতা পুরস্কার-২০২২’ অর্জন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ তাঁর কার্যালয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদের নিকট এ পুরস্কার হস্তান্তর করেছেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মাঝে বিদ্যুৎ সচিব মোঃ হাবিবুর রহমান, পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন উপস্থিত ছিলেন।