সারিয়াকান্দিতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

65

পলাশ মন্ডল, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত হন অনেক কৃষক। ক্ষতিগ্রস্ত হন অনেক কৃষক। বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উফশী নাবী জাতের রোপা আমনের বীজ দেয়া হয়েছে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের।

সোমবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে সারিয়াকান্দি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ মৌসুমে বন্যায় ক্ষতিগ্রস্ত এক হাজার কৃষকের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, বগুড়া-১ আসনের জাতীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আব্দুল হালিম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শওকত জামিল, উপজেলা কৃষকলীগের সভাপতি সাইফুল ইসলাম দুখু, উপজেলা পাট অধিদপ্তর বস্ত্র ও পাট মন্ত্রণালয় চন্দ্র মোহন রায়, উপ সহকারী কৃষি কর্মকর্তা কুদরত আলী। ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে জন প্রতি ৫ কেজি করে রোপা আমন ধান বীজ ও সার এমওপি ১০ কেজি এবং ডিএপি ১০ কেজি করে বিতরণ করা হয়।