সারিয়াকান্দিতে ভূমিহীনদের গৃহ প্রদানের উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন

98

সারিয়াকান্দি(বগুড়া)প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দিতে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীনদের গৃহ প্রদানের বিতরণের জন্য ৫০টি ঘর প্রস্তুত করা হয়েছে। আগামী ২৬শ্রে এপ্রিল প্রধানমন্ত্রী ভার্চুয়ালী উদ্বোধনের মধ্য দিয়ে তাদের হাতে জমির দলিল সহ ঘর দেওয়ার কথা জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিম।

এ নিয়ে সোমবার  সকালে তার কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিম এক সংবাদ সম্মেলন করেন। তিনি বলেন, ঘরগুলি আগেকার চেয়ে অনেক টেকসই ও মজবুত করে নির্মান করা হয়েছে।

সারিয়াকান্দির কাজলা ইউনিয়নের পাকেরদহ মৌজায় গৃহহীন ও ভূমিহীনদেরকে দেওয়ার জন্য প্রস্তুত করা হয়েছে এ ৫০টি ঘর। আগামী ২৬শে এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৩৩ হাজার গৃহহীন পরিবারের মধ্যে ঘর বিতরণ উদ্বোধন করবেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরগুলি উদ্বোধনের পর প্রতি পরিবারকে জমি ও নির্মিত ঘরের চাবি তাদের হাতে তুলে দেওয়া হবে। এর অংশ হিসেবে সারিয়াকান্দি উপজেলায় ৫০ জন গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করা হবে। তিনি আরো জানান,

সারাদেশকে ভূমিহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্য সামনে রেখে এ কার্যক্রম চলমান। এজন্য সারিয়াকান্দি উপজেলার ভিন্ন স্থানে আরও ২৪৫টি গৃহ নির্মান চলমান আছে। আগামী জুন মাসে এ ঘরগুলি নির্মান কাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম মুন্টু মন্ডল।