সাংবাদিক পেটানোয় সালমান খানের বিরুদ্ধে সমন জারি

134

আবার আইনি জটিলতার মুখে ব্যাডবয় তকমা পাওয়া বলিউডের অন্যতম প্রভাবশালী তারকা অভিনেতা সালমান খান। সাংবাদিক পেটানোয় ভাইজানের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

মুম্বাইয়ের আন্ধেরির ম্যাজিস্ট্রেট আদালত থেকে পাঠানো সমনে আসছে এপ্রিল মাসের ৫ তারিখে আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে সালমানকে।

সালমানের বিরুদ্ধে অভিযোগ, ২০১৯ সালের ২৪ এপ্রিল তিনি তার দুজন দেহরক্ষীর সঙ্গে সাইকেল চালাতে ব্যস্ত ছিলেন। তখন অশোক পাণ্ডে নামের একজন সাংবাদিক দেহরক্ষীদের অনুমতি নিয়ে সালমনের ভিডিও করতে শুরু করেন গাড়ি থেকে। বিষয়টি লক্ষ্য করে হঠাৎই খেপে যান সালমান। তখন দেহরক্ষীদের সঙ্গে মিলে অশোককে মারধর করেন ভাইজান। শুধু পিটিয়েই ক্ষান্ত হননি, সাংবাদিকের মোবাইলও কেড়ে নেন সালমান। পরে অবশ্য পুলিশের ভয় দেখালে ফোন ফেরত দেয়া হয়। এই ঘটনার পরপরই সালমানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৪ ও ৫০৬ ধারায় মামলা করেন অশোক। করোনা পরিস্থিতির কারণে মামলার শুনানি পিছিয়ে যায়। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই মামলার শুনানির জন্য সালমানকে হাজিরা দিতে বলা হলো।

বহু অঘটন ঘটিয়ে এখন পর্যন্ত বহুবার নেতিবাচক খবরের শিরোনাম হয়েছেন অঘটনঘটন পটিয়সী এই চিত্রনায়ক। তার বিরুদ্ধে আলোচিত কৃষ্ণসার হরিণ হত্যা মামলাসহ একাধিক মামলা আদালতে চলমান রয়েছে। এছাড়া ২০০২ সালে মদ্যপ অবস্থায় গাড়িচাপা দিয়ে ফুটপাতে শুয়ে থাকা নিরীহ মানুষ হত্যার অভিযোগেও মামলাও হয়েছিল তার বিরুদ্ধে। বছরের পর বছর ওই মামলার ঝামেলা পোহানোর পর শেষ পর্যন্ত ২০১৫ সালের ডিসেম্বরে ‘হিট এন্ড রান’ মামলায় তাকে অব্যাহতি দেয় মুম্বাই হাইকোর্ট।

ব্যাডময় তকমা নিয়েই ৩০ বছরেরও বেশি সময় ধরে বলিউডে রাজত্ব করে চলেছেন সালমান খান। বলিউডের খান সাম্রাজ্যের অন্যতম প্রভাবশালী এই অভিনেতাকে সামনে দেখা যাবে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে। দক্ষিণী সুপারস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’ সিনেমায় দেখা যাবে সালমানকে। এছাড়া আগামী বছর ঈদ মৌসুমে তুমুল জনপ্রিয় ‘টাইগার’ সিরিজের তৃতীয় সিনেমা ‘টাইগার থ্রি’ ভক্তদের উপহার দেবেন খান সাহেব। আগের দুই কিস্তির মতো এবারও সাল্লুর বিপরীতে দেখা যাবে তারই সাবেক গার্লফ্রেন্ড ক্যাটরিনা কাইফকে।