সরকার নিরাপদ শ্রম অভিবাসন নিশ্চিত করেছে: আবুল হাসানাত

162

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেছেন, সরকারের রূপকল্প ২০২১ ও নির্বাচনি ইশতেহারসহ আন্তর্জাতিক দলিলে শ্রম অভিবাসনকে উন্নয়নের হাতিয়ার হিসেবে গণ্য করা হয়েছে। তিনি বলেন, সরকার সুশৃঙ্খল, নিরাপদ, নিয়মিত ও দায়িত্বশীল শ্রম অভিবাসন নিশ্চিত করেছে। 

আবুল হাসানাত আবদুল্লাহ্ বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার সেরালে প্রবাসী কর্মীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। 

আবুল হাসানাত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে শ্রমজীবী মানুষের অধিকার ও কল্যাণ নিশ্চিত হয়েছে। দেশের উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে স্বল্প ও দীর্ঘমেয়াদি কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। তিনি প্রবাসী কর্মীদের মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত ও দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখতে  সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে নিজ নিজ দায়িত্ব পালনের আহ্বান জানান। তিনি বরিশালের সার্বিক উন্নয়নে প্রবাসী কর্মীদের মেধা, মনন ও প্রজ্ঞাকে কাজে লাগানোর পরামর্শ দেন।  আবুল হাসানাত আবদুল্লাহ্ এ সময় প্রবাসীদের উপার্জিত অর্থ যাতে দেশে সদ্ব্যবহার হয় সেদিকে দৃষ্টি রাখার ওপর গুরুত্বারোপ করেন।