সরকার নতুন প্রজন্মের ১৬টি উড়োজাহাজ যুক্ত করেছে : আবুল হাসানাত

116

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স‍ দেশের পর্যটন শিল্পের উন্নয়ন, বিকাশ ও আন্তর্জাতিক পরিমণ্ডলের পর্যটকদের আকর্ষণে বিশেষ অবদান রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যাত্রী সেবার মানোন্নয়ন ও পণ্য পরিবহন সেবা সম্প্রসারণে ইতোমধ্যে নতুন প্রজন্মের ১৬ টি উড়োজাহাজ যুক্ত করেছে।

আবুল হাসানাত বরিশাল জেলার আগৈলঝাড়ার সেরালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তা-কর্মচারীদের সাথে বরিশালের বিমান যাত্রীদের সেবার মানোন্নয়ন নিয়ে মতবিনিময়কালে এসব কথা বলেন। এ সময় প্রতিষ্ঠানের পরিচালক মোঃ ছিদ্দিকুর রহমান বক্তব্য রাখেন।

আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেন , করোনাকালীন সরকারের প্রণোদনা প্যাকেজের আওতায় বিমানকে একহাজার কোটি টাকা ঋণ দেয়া হয়েছে। ইতোমধ্যে প্রতিষ্ঠানটি এ ঋণের অর্থ দিয়ে করোনাকালীন দুর্যোগ মোকাবিলায় সক্ষম হয়েছে। তিনি বলেন, বরিশাল বিমানবন্দর দক্ষিণাঞ্চলের মানুষের রাজধানী ঢাকার সাথে দ্রুততর যোগাযোগের গূরুত্বপূর্ণ মাধ্যম। তিনি এ বিমানবন্দর আধুনিকায়নের ওপর গুরুত্বারোপ করে বলেন, যাত্রী সেবার মানোন্নয়নে বিমানের কর্মকর্তা-কর্মচারীদের আরো সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে স্ব স্ব দায়িত্ব পালন করতে হবে। তিনি এ ব্যাপারে সার্বিক সহায়তার আশ্বাস দেন।