Home খবর চিত্র-বিচিত্র সম্রাটের হিংস্র কামড়ে নদীর মৃত্যু

সম্রাটের হিংস্র কামড়ে নদীর মৃত্যু

সম্রাটের হিংস্র কামড়ে নদীর মৃত্যু
সম্রাটের হিংস্র কামড়ে নদীর মৃত্যু

সম্রাট ও নদী। দুজন একসঙ্গেই ছিল কক্সবাজারের চকরিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে। সেখানে স্বামী-স্ত্রীর মতোই দিন কাটছিলো পুরুষ সিংহ সম্রাট ও তার সর্বক্ষণের সঙ্গী নদীর। একদিন হঠাৎ যৌন মিলনের সময় সবসময়ের সেই সঙ্গীর গলায়ই হিংস্র কামড় বসিয়ে দেয় সম্রাট।

মাস দুয়েক আগে সঙ্গীর সেই কামড় খাওয়ার পর থেকেই অসুস্থ হয়ে পড়ে নদী। তাকে বাঁচিয়ে তোলার সবরকম চেষ্টাই করা হয়। কিন্তু শেষ পর্যন্ত আর বাঁচানো যায়নি নদীকে। গত শুক্রবার সকাল ৬টার দিকে সাফারি পার্কেই মৃত্যু হয় নদীর।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বঙ্গবন্ধু সাফারি পার্কের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম জানান, সব ধরনের চেষ্টাকে ব্যর্থ করে দিয়ে পার্কের বেস্টনীতে শুক্রবার ভোর ৬টার দিকে স্ত্রী সিংহ নদী মারা গেছে।

নদীর মৃত্যুর ঘটনায় চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে বলেও জানান সাফারি পার্কের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম।

উল্লেখ্য, মাস দুয়েক আগে চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি যৌন মিলনের সময় হঠাৎ কী কারণে কে জানে, সঙ্গী নদীর গলায় কামড় বসিয়ে দেয় সম্রাট। এতে করে নদীর গলায় ক্ষত সৃষ্টি হয়। পরবর্তী সময়ে সেই ক্ষতস্থান থেকে ক্রমাগত পানি ঝরতে শুরু করে।

এ অবস্থায় নদীর চিকিৎসার জন্য দুটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রত্যক্ষ তত্ত্বাবধানে নদীর চিকিৎসা চলতে থাকে। কিন্তু শেষ রক্ষা হলো না। শেষ পর্যন্ত পৃথিবী থেকে বিদায়ই নিতে হলো নদীকে।

Exit mobile version