Home ফিচার নিউমার্কেটে শিক্ষার্থী ও ব্যবসায়িদের মাঝে চলছে দফায় দফায় সংঘর্ষ (ভিডিও)

নিউমার্কেটে শিক্ষার্থী ও ব্যবসায়িদের মাঝে চলছে দফায় দফায় সংঘর্ষ (ভিডিও)

সমবার ১১ টায় শুরু হয় রাজধানি নেউমার্কেটে শিক্ষার্থী ও ব্যবসায়িদের মাঝে চলছে দফায় দফায় সংঘর্ষ চলছে তুচেছা ঘটনাকে নিয়ে । সমবার ১১ টায় শুরু হয়া এই সংঘর্ষে রনক্ষেতরে পরিনিত হয় নিউমার্কেটে এলাকা । সংঘর্ষে আহত হন শিক্ষার্থী ও পুলিশ সহ দুপক্ষেরি অর্ধশতানশ লোক ।

রাজধানি নেউমার্কেটের একটি বিপরিতিান দোকানে কাপঢ় কেনা কেন্দ্র করে এই সংঘর্ষ, দফায় দফায় চলে ধাওয়া পালটা ধাওয়া । ১১ টায় থেকে ৩ ঘন্টা সংঘর্ষ চলে শিক্ষার্থী ও ব্যবসায়িদের মাঝে । সংঘর্ষ নিউমার্কেটে ব্যবসায়িদের সাথে যুক্ত হয় আসে পাসের অন্যান ব্যবসায়ি ও কর্মচারিরা ।

পুলিশের উপস্থিতে শিক্ষার্থীদের উপর চরাও হয় ব্যবসায়িরা, তাদের দাবি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র প্রাই দোকানের কর্মচারিকে মারধর করে শিক্ষার্থীরা । আবার ব্যবসায়িদের ও কর্মচারিদের দাবি ঢাকা কলেজের শিক্ষার্থীরা পণ্য কিনে সঠিক দাম দিতে চায় না ।

নিউমার্কেটে ব্যবসায়িরা যখন নিলখেত এলাকায় অবথ্যান করছিলো তখন কলেজের সামনে আগুন জালিয়ে নিজেদের অবথ্যান জানান দিচ্ছিলো ঢাকা কলেজের শিক্ষার্থীরা । থেমে থেমে চলে ধাওয়া পালটা ধাওয়া, এক পরজায়ে পুলিশ রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে শিক্ষার্থীদের ক্যাম্পাসে ঢুকিয়ে দেওয়ার চেষ্টা করে ।

রাত ২.৩০ সে পুলিশ ব্যবসায়িদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে, এর কিছুখন পরে আবার রাজ পথে নেমে আসে শিক্ষার্থী । পরে রাত ৩ টায় ছাত্র নেতা আর শিক্ষরা শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিয়ে যায় । এর পরে থেমে থাকে পরিস্থিতি ।

Exit mobile version