Home খবর জাতীয় সবাইকে নিয়ে উন্নত বাংলাদেশ গড়ছেন প্রধানমন্ত্রী : ধর্ম প্রতিমন্ত্রী

সবাইকে নিয়ে উন্নত বাংলাদেশ গড়ছেন প্রধানমন্ত্রী : ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী বলেছেন, দেশের কৃষি ও কৃষকের উন্নয়নে বর্তমান সরকারের যুগান্তকারী সব উদ্যোগের কারণে দেশে প্রত্যাশিত পর্যায়ে কৃষি উৎপাদন বৃদ্ধি পেয়েছ। দেশের মানুষের খাদ্যের সংস্থান করা সম্ভব হয়েছে।

প্রতিমন্ত্রী আজ ইসলামপুর উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ২০২১-২০২২ অর্থবছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে শেখ হাসিনা সরকার সম্ভাব্য সবকিছু করেছে। মাতৃত্বকালীন ভাতা, পুষ্টি ভাতা, শিক্ষা উপবৃত্তি, শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদান, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, দুস্থ মাতার ভাতা, প্রতিবন্ধী ভাতা, ১০ টাকা কেজি দরে চালসহ নানামুখী সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন করা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, ডিজিটাল বাংলাদেশের সুবিধা কাজে লাগিয়ে বিভিন্ন ভাতা সুবিধাভোগী গ্রাহকের নিকট সরাসরি মোবাইলে প্রেরণ করা হচ্ছে। দেশে শতভাগ বিদ্যুতায়ন অর্জন করা সম্ভব হয়েছে। এতে করে দেশের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। দেশের অবকাঠামোগত অভাবনীয় উন্নয়ন অর্জিত হয়েছে। বাংলাদেশ এখন বিভিন্ন দেশকে ঋন প্রদান করছে।

তিনি বলেন, শ্রীলঙ্কার অর্থনৈতিক সংকট উত্তরণে বাংলাদেশ ঋন সহায়তা প্রদান করেছে। এসব কিছুই বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার সাক্ষ্য বহন করে।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুঃ তানভীর হাসান রুমানের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সসম্প্রসারণ কর্মকর্তা এলএম রিজওয়ানের সঞ্চালনায় অনুষ্ঠিত বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট জামাল আব্দুন নাছের বাবুল, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, ইসলামপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান চৌধুরী শাহিন।

Exit mobile version