সঠিকভাবে প্রাণির চিকিৎসা সেবা পাচ্ছেন ঝিনাইগাতীর মানুষ

1057

গোলাম রব্বানী-টিটু, (শেরপুর) প্রতিনিধি : শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার মানুষ সঠিক উপায়ে প্রাণী সম্পদের চিকিৎসা সেবা পাচ্ছে। সম্প্রতি গরু ছাগলের ভাইরাসে আক্রান্তর সংখ্যা বেশি থাকার ফলে উপজেলা প্রাণি সম্পদ কার্যালয় থেকে সঠিক পরামর্শ এবং সরকারী ঔষধ প্রদান করে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

বিশেষ করে ভাইরাসে আক্রান্ত গুরুর চিকিৎসা দিয়ে অনেক পশু সুস্থ্য হয়ে উঠার ফলে প্রাণি সম্পদ কার্যালয়ে কর্মরত সরকারী কর্মকর্তা ও কর্মচারীকে ধন্যবাদ জানিয়েছেন উপজেলার পশু পালনের খামারি ও কৃষকরা।

ডা: সাদিয়া আফরীন ৭/৫/২০১৯ সালে যোগদান করে সরকারী দায়িত্ব পালনে প্রাণী সম্পদে নজির সৃষ্ঠি করেছেন। অর্থনৈতিক ভাবে তার পরামর্শে অনেক খামারিরা লাভবান হয়েছেন। এনথ্রাক্স, ব্রুসেলোসিস,টিউবার কলোসিস ও র‌্যাবিকস ৪টি জুনোটিক ডিজিজ নিয়ে মানুষ থেকে প্রাণি, প্রাণি থেকে মানুষের মধ্যে ছড়ায় প্রশিক্ষণ প্রাপ্ত ফিল্ড ফ্যাসিলিটর, জনস্বাস্থ্য সুরক্ষায় ভেটেরিনারি পাবলিক হেলথ ইসমাইল হোসেনকে দায়িত্ব দেয়া হয়।

এ ব্যাপারে প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: সাদিয়া আফরিন জানায়,ভেটেরিনারি সার্জন ও লোকবল সংকট থাকায় তাকে এই দায়িত্ব দেয়া হয়েছে। অফিসে কোন অনিয়ম হচ্ছে না এবং কোন ভূক্তভোগী সেবা না পেয়ে আমার জানা মতে ফেরত যায়নি বলে জানান। বাইরে যা মিথ্যা বানোয়াট কথা বলা হচ্ছে তার কোন সত্যতা নেই বলে দৃড়তার সাথে সেবা এগিয়ে যাচ্ছে বলে জানান এই কর্মকর্তা ।