শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রায় আড়াই কোটি টাকা দিলো ম্যারিকো

88

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে এক বছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ২ কোটি ৩৬ লাখ ৭০ হাজার টাকা জমা দিয়েছে বহুজাতিক কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেড।

ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের চিফ ফিন্যান্সিয়াল অফিসার ইলিয়াস আহমেদের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সাথে সাক্ষাৎকালে দুই কোটি ৩৬ লাখ ৬৯ হাজার ৮২৭ টাকার চেক তুলে দেন।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, দেশি-বিদেশি কোম্পানি বা প্রতিষ্ঠানের বছর শেষে মোট লাভের ৫ ভাগের ১ দশমাংশ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে।

এখন পর্যন্ত দেশি-বিদেশি বা বহুজাতিক ২৬৫টি কোম্পানি ও প্রতিষ্ঠান এ তহবিলে লভ্যাংশ জমা দিয়েছে। এই তহবিল থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানদের উচ্চ শিক্ষায় সহায়তা প্রদান করা হয়।

চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন-এর মহাপরিচালক গোকুল কৃষ্ণ ঘোষ এবং ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর মানবসম্পদ বিভাগের পরিচালক শ্যামল কিশোর এবং একাউন্টস ম্যানেজার মুসফিকুল হায়দারসহ মন্ত্রণালয়ের অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তারা।